• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রের জোট সরকার ফের টলমল! শিবসেনা প্রধানকে সমর্থনের বার্তা বিজেপির

মহারাষ্ট্রে মহা বিকাশ অগাড়ির সরকার ফের বিপাকে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শরিকি দ্বন্দ্বের মুখে পড়তেই বিজেপির তরফে এল বার্তা। বিজেপি নেতা সুধীর মুনগন্তীবরের সাফ কথা, যদি এনসিপি এবং কংগ্রেস শিবসেনাকে সমর্থন না দেয়, তাহলে সরকার পড়বে না। বিজেপি সমর্থন করবে মহারাষ্ট্রের শিবসেনা সরকারকে।

কংগ্রেস-এনসিপি সরকার ছাড়লে আমরা আছি

কংগ্রেস-এনসিপি সরকার ছাড়লে আমরা আছি

তিনি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে ভরসা দেন, কংগ্রেস-এনসিপি সরকার ছেড়ে গেলেও আমরা সরকারকে সমর্থন করব। মহারাষ্ট্রের শিবসেনা সরকার চলবে বিজেপির সমর্থনে। প্রাক্তন অর্থমন্ত্রী জোর দিয়েছেন, দেশের সংবিধান ধর্মের ভিত্তিতে সংরক্ষণের ব্যবস্থা করে না। কেন ধর্মের ভিত্তিতে রিজার্ভেশন দেওয়া হচ্ছে? তাহলে শিখ ও খ্রিস্টানদের কী অপরাধ?

ধর্মের ভিত্তিতে সংরক্ষণে শিবসেনার পাশে বিজেপি

ধর্মের ভিত্তিতে সংরক্ষণে শিবসেনার পাশে বিজেপি

কেন্দ্রীয় সরকার ইতিমধ্যে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির জন্য ১০ শতাংশ কোটা তৈরি করেছে, যা মুসলমান এবং খ্রিস্টানদেরও অন্তর্ভুক্ত করে। তাহলে আবার কেন ধর্মের ভিত্তিতে সংরক্ষণের চিন্তা-ভাবনা। ঠাকরে বলেছিলেন, মুসলিম রিজার্ভেশন সম্পর্কিত কোন প্রস্তাব আমার কাছে আসেনি। আমাদের কাছে তা এলে বৈধতা যাচাই করব। আমরা এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নিইনি।

শিবসেনার সঙ্গে বিজেপির আদর্শগত মিল

শিবসেনার সঙ্গে বিজেপির আদর্শগত মিল

বিজেপি নেতার কথায়, শিবসেনার সঙ্গে বিজেপির জোট আদর্শগত। ফলে এই জোট কখনই ভঙ্গুর হতে পারে না। আদর্শগত মিল থেকেই যাবে, সেখান থেকেই এক জায়গায় আসবে দুই দল। ফলে তাঁদগের আলাদা থাকা একেবারেই সাময়িক। শিবসেনাকে সমর্থন প্রসঙ্গে কংগ্রেস-এনসিপিকে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি।

শিবসেনার চিন্তার কিছু নেই, ভরসা বিজেপি নেতার

শিবসেনার চিন্তার কিছু নেই, ভরসা বিজেপি নেতার

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, শিক্ষায় পিছিয়ে পড়া মুসলমানদের কোটা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কারণ তিনি এ জাতীয় কোনও প্রস্তাব পাননি। ঠাকরের এই বক্তব্য সম্পর্কে জানতে চাইলে বিজেপি নেতা বলেন, আমি মনে করি উদ্ধবজি খুব ভালো অবস্থান নিয়েছেন। কংগ্রেস ও এনসিপি যদি এই বিষয়টিকে চাপ দেয় তবে শিবসেনার চিন্তার কিছু নেই।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮! পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের

English summary
BJP is ready to support if Congress and NCP remove from Maharashtra government. BJP leader stands for Shiv Sena government of Maharashtra on Muslim reservation issue,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X