• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চড়ছে বিহার ভোটের পারদ! ৩৫ টি আসনে অন্তিম পর্যায়ের প্রার্থী তালিকা সামনে আনল বিজেপি

  • |

ক্রমেই চড়ছে বিহার ভোটের পারদ। চলতি মাসের শেষার্ধেই শুরু হতে চলেছে ভোট প্রক্রিয়া। আগামী ২৮ অক্টোবর, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর তিন দফায় বিধানসভা ভোট হতে চলেছে বিহারে। এদিকে বিধানসভা ভোটের প্রাক্কালেই বুধবার তৃতীয় দফায় ৩৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। আসন্ন নির্বাচনে বিহার নীতীশ কুমারের জেডিইউ-র সঙ্গে জোটবদ্ধ হয়েই নির্বাচনী লড়াইয়ে নামতে চলেছে পদ্মশিবির।

চড়ছে বিহার ভোটের পারদ! ৩৫ টি আসনে অন্তিম পর্যায়ের প্রার্থী তালিকা সামনে আনল বিজেপি

এদিকে কিছুদিন আগেই শাসক শিবির তথা এনডিএ জোটের আসন রফাও চূড়ান্ত হয় শরিকি দলগুলির মধ্যে। সেখানেই ঠিক হয় বিহার বিধানসভার ২৪৩ আশনের মধ্যে ১১০ আসনে একাকী লড়াই দেবে বিজেপি। অন্যদিকে ১১৫ আসনে একাকী লড়াই দেবে জনতা দল ইউনাইটেড। আর বাকী আসনগুলিতে লড়বে এনডিএ জোটের অন্যান্য ছোট শরিকেরা। এমতাবস্থায় এই চতুর্থ তথা শেষ দফার প্রার্থী তালিকার মাধ্যমেই ১১০টি আসনেরই সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলল বিজেপি।

এদিকে এদিন বিজেপির তরফে যে আসনগুলিতে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে নির্বাচনী লড়াই হতে চলেছে আগামী ৭ নভেম্বর। সম্প্রতি এই বিষয়ে গেরুয়া শিবিরের তরফে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। এই চূড়ান্ত পর্যায়ের প্রার্থী তালিকায় ৬ জন মহিলা প্রার্থীরও ঠাঁই হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে বিজেপির পাশাপাশি এনডিএ জোট থেকে ৭ টি আসনে লড়ছে জিতন রাম মাঝির দল হাম পার্টি। তাদের ওই আসন গুলি ছেড়ে নীতীশের দল। অন্যদিকে বিজেপির বদান্যতায় ১১ টি আসনে লড়ছে বিকাশিল ইনসান পার্টি।

Puja Special : কলকাতাঃ পুজোর পাঁচ দিন পেট ভরে খাওয়ানো হবে মমতাময়ীর হেঁসেলে, উদ্যোগ তৃণমূলের

সন্দেশখালি বিজেপিতে বড় ভাঙন, দলে দলে যোগ তৃণমূলে

English summary
BJP has announced the final list of candidates, with 35 contesting in the third round
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X