• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যা মামলার রায় ঘোষণার আগেই রাম মন্দির নিয়ে বিজেপিকে খোঁচা শিবসেনার

বহু প্রতীক্ষিত অযোধ্যা মামলার রায় আজ। শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে এই মামলার রায়দান সুপ্রিম কোর্টে। এদিকে মামলার রায় আসার আগেই শরিক বিজেপিকে ফের তোপ শিবসেনার। শুক্রবার এই নিয়ে উদ্ধব ঠাকরে বিজেপিকে এক প্রকার হুঁশিয়ার করে দিয়েই বলেন যে, অযোধ্যা মামলার জন্য যেন বিজেপি সুনাম না কুড়োতে থাকে।

অযোধ্যা মামলার রায় ঘোষণার আগেই বিজেপিকে খোঁচা শিবসেনার

এই বিষয়ে সেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, "আমরা সরকারকে বলেছিলাম রাম মন্দির নির্মাণ নিয়ে আইন তৈরি করতে। কিন্তু সেই সময় সরকার তা করেনি। আর এখন এই বিষয়ে সুপ্রিম কোর্ট রায়দান দিতে চলেছে। যদি এই রায় মন্দির নির্মাণের পক্ষেও যায় তা হলেও এর জন্য বিজেপি সরকার যেন নাম না কুড়োয়।"

এদিকে গতকাল মধ্যরাতে শেষ হয়েছে মহারাষ্ট্রে দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বধীন সরকারের মেয়াদ। মেয়াদ শেষের আগেই অবশ্য পদত্যাগ করেন ফড়নবিশ। তবে সেনা-বিজেপি জোটের তরফ সরকার গঠন করা নিয়ে কোনও অগ্রগতিই হয়নি। সেনা-বিদেপি মধ্যস্থতা যদি না হয় এবং আগামীকালকের মধ্য যদি সরকারর গঠনের আবেদন কেউ না জানায় তখন রাষ্ট্রপতি শাসন ছাড়া আর উপায় থাকবে না রাজ্যে।

সময়সীমার আগে শিবসেনার মান ভাঙাতে ময়দানে নামানো হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী তথা সংঘ ঘনিষ্ঠ বিজেপি নেতা নীতিন গড়কড়িকে। তবে সেনা কথা বলার আগেও তাদের অনড় অবস্থআন স্পষ্ট করে দেয়। এদিকে গড়কড়িও বলেন, "মধ্যস্থতায় রাজি আছি। কিন্তু সরকারের মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়নবিশ।"

৯ নভেম্বরের মধ্যে মহারাষ্ট্রে কোনও রাজনৈতিক দল সরকার গঠনের দাবি না জানালে রাজ্যপাল নিজে দলগুলির সঙ্গে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন। মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে চরম উত্তেজনা পূর্ণ পরিস্থিতি তৈরি হয়ে রয়েছে। বিজেপি উপর ক্রমশ চাপ বাড়াচ্ছে শিবসেনা। এদিকে শিবসেনার অন্দরেই ভাঙন তৈরি করছে বিজেপি। এরই মাঝে রাম মন্দির নিয়ে বিজেপকে খোঁচা দিলেন সেনা প্রধান।

English summary
bjp government under narendra modi can not take credit for ayodhya verdict says shiv sena chief uddhav thackeray
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X