• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোমর কষছে বিজেপি! হাইভোল্টেজ নির্বাচনের আগে যোগীর সঙ্গে সাংগঠনিক বৈঠকে হেভিওয়েটরা

বাংলা সহ একাধিক রাজ্য়ে ভোটে আশাতীত সাফল্য থেকে খানিকটা দূরে ছিল বিজেপি। এমন প্রেক্ষাপটে উত্তরপ্রদেশ পঞ্চায়েত নির্বাচনেও ধাক্কা খেয়েছে বিজেপি। এদিকে, করোনা পরিস্থিতিতে বারবার মোদী সরকার থেকে যোগী সরকারকে কাঠগড়ায় দাঁড় করাতে শুরু করেছে বহু মহল। ফলে বিজেপি সেক্ষেত্রে ব্যাকফুটে গিয়েছে। সেই জায়গা থেকে এবার ২০২২ নির্বাচনকে পাখির চোখ করে উত্তর প্রদেশে ঘুঁটি সাজাতে শুরু করল বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সঙ্কেত পেতেই খড়দায় জনসংযোগ শুরু, জেতার ব্যাপারে আশাবাদী শোভনদেবমমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সঙ্কেত পেতেই খড়দায় জনসংযোগ শুরু, জেতার ব্যাপারে আশাবাদী শোভনদেব

যোগীর বাসভবনে বৈঠক

যোগীর বাসভবনে বৈঠক

পঞ্চায়েত নির্বাচনে য়ে জমি হাতছাড়া হয়েছে তা উদ্ধার এখন মুখ্য লক্ষ্য উত্তরপ্রদেশ বিজেপির কাছে। ২০২২ সালে বিধানসভা নির্বাচনের রূপরেখা ঠিক করতে তাই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনে বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক বিএল সন্তোষ ও ভাইস প্রেসিডেন্ট রাধা মোহন সিং।

গ্রাউন্ড রিপোর্ট তলব!

গ্রাউন্ড রিপোর্ট তলব!

প্রসঙ্গত, সূত্রের খবর বলছেউত্তর প্রদেশের বুকে বিজেপি তার গ্রাউন্ড রিপোর্ট জানতে চেয়ে এই বৈঠক ডাকে। যদিও বিজেপির তরফে বলা হয়েছে যে, কেবলমাত্র সাংগঠনিক রুটিন বৈঠকই এখানে করা হয়েছে। তবে ওয়াকিবহাল মহলের মতে এই রুদ্ধদ্বার বৈঠকের নেপথ্যে রয়েছে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের স্ট্র্যাটেজি।

'সেবা হি সংস্থান'

'সেবা হি সংস্থান'

বিজেপি মূলত কোভিড পরিস্থিতিতে দেশ জুড়ে 'সেবা হি সংস্থান' পদক্ষেপ নিয়েছে। এরমধ্য দিয়ে কোভিড পরিস্থিতিতে জনসংযোগও বাড়িয়ে নিচ্ছে বিজেপি। এমনই দাবি একাধিক ব্যক্তিত্বের। এটি বিজেপির প্রচারের একটি দিক হিসাবেও চিহ্নিত হচ্ছে। ফলে সেই প্রচার পর্ব কতটা জোর কদমে এগিয়ে যাচ্ছে, তা নিয়েও যোগী আদিত্যনাথের থেকে খোঁজ নেন বিজেপির হেভিওয়েট নেতারা। এদিকে বিভিন্ন জেলা সফরেও যোগী আদিত্যনাথ যেতে শুরু করেছেন। সেই জায়গা থেকে বিজেপির গ্রাউন্ড রিপোর্ট সম্পর্কে বিভিন্ন তথ্য নিয়েছেন হেভিওয়েটরা।

পঞ্চায়েত ভোটের পর জমি আঁকড়াতে বার্তা

পঞ্চায়েত ভোটের পর জমি আঁকড়াতে বার্তা

এদিকে, পঞ্চায়েত ভোটে বিজেপি রীতিমতো ধাক্কা খেয়েছে এবছর। তারপর বিজেপির ছয়টি এলাকার মানবেন্দ্র সিং, মোহিত বেনিওয়াল , মহেশ শ্রীবাস্তব, ধর্মেন্দ্র সিং, রজনীকান্ত মহেশ্বরীর মতো নেতাদের নিয়ে রীতিমতো রিপোর্ট চেয়েছেন বিজেপির হইকমান্ড। এছাড়াও পঞ্চায়েত ভোটে যে সমস্ত এলাকা থেকে খারাপ ফল হয়েছে সেখানে বিধায়ককে টিকিট দেওয়া হবে কি না, তা নিয়ে রয়েছে জল্পনা। এমনই দাবি সূত্রের। ফলে ২০২৪ লোকসভাকে সামনে রেখে আপাতত বিজেপির ২০২২ বিধানসভা ভোটের জন্য ঘর গোছাতে শুরু করেছে।

English summary
BJP Focuses on Uttar Pradesh, party general secretary, vice-president take stock of Yogi Land
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X