• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শাহের হাতেও যাবে 'fact-finding' কমিটির রিপোর্ট! ঘটনা নিয়ে বিস্ফোরক ভারতী

  • |
Google Oneindia Bengali News

রামপুরহাট-কাণ্ডে একেবারে পথে নেমে আন্দোলন করছে বঙ্গ বিজেপি! বাংলায় বিধায়করা এবং দিল্লিতে লাগাতার ঝড় তুলছেন সাংসদরা। একই সঙ্গে আইনশৃঙ্খলা ইস্যুতে সরকারের উপর চাপ বাড়ানোর কৌশলও নিয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। এই অবস্থায় রামপুরহাটের ঘটনার বিস্তারিত রিপোর্ট জমা দিতে চলেছে বিজেপি।

ঘটনা প্রসঙ্গে বিস্ফোরক ভারতী

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে এই রিপোর্ট জমা পড়তে চলেছে বলে জানা গিয়েছে। এমনকি শাহের কাছেও একটি রিপোর্ট জমা দেওয়া হবে বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার।

রামপুরহাট কাণ্ডে তৃণমূল নেতা ভাদু শেখের খুনের পরেই কার্যত ভয়ঙ্কর হত্যালীলা ঘটে যায়। এই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় কার্যত স্তম্ভিত গোটা দেশ। কীভাবে খুনের বদলা নিতে একের পর এক বাড়িতে আগুন লাগিয়ে নৃশংস হত্যালীলা চালানো হল তা নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনায় ইতিমধ্যে নড়েচড়ে বসেছে কেন্দ্র। এমনকি ঘটনার পরেই আসল সত্য উদ্ঘাটনে বিশেষ দল গঠন করা নয়। প্রাক্তন পুলিশ কর্তাদের নিয়ে এক দল গঠন করা হয়।

ঘটনা প্রসঙ্গে বিস্ফোরক ভারতী

কথা ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে এই দল একেবারে বগটুই গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবে। আর এরপর কেন্দ্রীয় কমিটিকে রিপোর্ট দেবে। সেই মতো ঘটনার পরের দিনই একেবারে বগটুই গ্রামে পৌঁছে যান বিশেষ দল।

যে দলে ছিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন ডিজিপি তথা রাজ্যসভার সাংসদ ব্রজলাল, মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার তথা সাংসদ সত্যপাল সিংহ এবং কর্নাটকের প্রাক্তন আইজি কে সি রামমূর্তি। এমনকি ছিলেন ভারতী ঘোষও।

এই টিম বগটুই গ্রামে গিয়ে একের পর এক পুড়ে যাওয়া বাড়ী খতিয়ে দেখেন। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গেও। আর তাঁদের সঙ্গে কথা বলেই রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে আগেই ভারতী ঘোষ জানিয়েছিলেন, মুহূর্তের মধ্যে বাড়িগুলিতে অগ্নিসংযোগ হয়নি। অনেক ক্ষণ ধরে হামলা চলেছে। এটা পুলিশের গাফিলতি শুধু নয়, পুলিশও সমান দোষী বলেও দাবি করেছিলেন রাজ্যের প্রাক্তন এই পুলিশ সুপার।

পুলিশও সমান দোষী বলেও দাবি করেছিলেন রাজ্যের প্রাক্তন এই পুলিশ সুপার।

তবে এই প্রসঙ্গে আজ বুধবার সুকান্ত মজুমদার জানিয়েছেন, ফ্যাক্ট ফাইন্ডিং টিম বীরভূম হিংসার ঘটনার একটি বিস্তারিত রিপোর্ট তৈরি করেছে। যা আজ নাড্ডার হাতে তুলে দেওয়া হবে। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতেও সেই রিপোর্ট তুলে দেওয়ার চেষ্টা হবে বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার।

বিজেপি সুত্রের খবর, সেই রিপোর্ট খতিয়ে দেখেই রামপুরহাট নিয়ে পরবর্তী রণকৌশল তৈরি করবে বিজেপি। তবে তা কি সেদিকেই নজর গোটা রাজনৈতিকমহলের।

English summary
BJP Fact finding team will give report to Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X