• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি জোট শরিকদের দ্বন্দ্ব প্রকট! বিধানসভা নির্বাচনের আগে নীতীশ বনাম পাসোয়ান

বিহারের বেজে গিয়েছে নির্বাচনী দামামা। এ বছরই ডিসেম্বরে বিধানসভার ভোট বিহারে। তার আগে রাজযে তীব্র দ্বন্দ্ব বাধল দুই জোট শরিকের মধ্যে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে রামবিলাস পাসোয়ানের দলের আসন ভাগাভাগি নিয়ে বিতর্ক প্রকাশ্যে চলে এল। উভয় দলের নেতৃত্বের মধ্যে প্রবল দড়ি টানাটানি শুরু হয়েছে।

দুই শরিকের বিবাদে সমস্যায় বিজেপি

দুই শরিকের বিবাদে সমস্যায় বিজেপি

দুই শরিকের বিবাদ নিয়ে সমস্যায় পড়েছে বিজেপি। উভয়েই বিজেপির মিত্র-শক্তি। এমতাবস্থায় উভয়েরই মান রাখতে হচ্ছে তাঁদের। এমন কোনও একটা সমাধান চাই যাতে উভয়ের স্বার্থই বজায় রাখতে হবে। কারও স্বার্থ ক্ষুণ্ম করলে চলবে না। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিজেপি মধ্যস্থতার চেষ্টা করছে।

অন্তর্কলহের সূত্রপাত আসনরফা নিয়ে

অন্তর্কলহের সূত্রপাত আসনরফা নিয়ে

বিহারে নির্বাচনের আগে এনডিএর মধ্যে এই অন্তর্কলহের সূত্রপাত আসনরফা নিয়ে। জেডিইউ সাফ করে দিয়েছে মনোনয়ন কোটায় বিহার বিধান পরিষদেরমোট ১২টি আসনের একটিও তারা ছাড়বে না। তা নিয়েই লোক জনশক্তি পার্টি তীব্র প্রতিবাদ করেছে। বিধানসভা নির্বাচনেও তাঁরা অপেক্ষাকৃত বেশি আসন দাবি করেছে।

বিজেপি জোট সরকার বিব্রত বূহারে

বিজেপি জোট সরকার বিব্রত বূহারে

রামবিলাস এই কাজে এগিয়ে দিয়েছেন তাঁর পুত্র চিরাগ পাসোয়ানকে। পাসোয়ান-পুত্র বিহার আগে বিহারি আগে স্লোগান তুলে সভা করে বেড়িয়েছেন। এই সভা থেকে তিনি নীতীশ কুমারকে এবং তাঁর সরকারকে টার্গেট করেছেন। রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি নিয়ে প্রশ্ন তুলে বিজেপি জোট সরকারকে বিব্রত করে তুলেছেন তিনি।

সুশীল মোদীও অসন্তোষ প্রকাশ করেছেন

সুশীল মোদীও অসন্তোষ প্রকাশ করেছেন

আবার এরই মধ্যে মুঙ্গেরের এলজেপি সভাপতি রাঘবেন্দ্র মন্তব্য করেন এনডিএ জোট অক্ষুণ্ণ রয়েছে। চিরাগ পাসোয়ান এরপর তাঁকে দল থেকে বহিষ্কার করেন। চিরাগের এই সিদ্ধান্তে বেজায় চটেছেন নীতীশ কুমার। বিজেপি নেতা তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীও অসন্তোষ প্রকাশ করেছেন।

অমিত শাহকে আসরে নামতে হয়েছে

অমিত শাহকে আসরে নামতে হয়েছে

এর ফলে নীতীশ কুমারের দলের সঙ্গে পাসোয়ানের দলের দূরত্ব তৈরি হয়েছে। নীতীশ ও রামবিলাসের এই লড়াই থামাতে গিয়ে হিমশিম খাচ্ছেন বিজেপি নেতা সুশীল মোদী। শেষমেশ অমিত শাহকে আসরে নামতে হয়েছে। শাহ বুজিয়ে দিয়েছেন, জয় ছিনিয়ে আনতে গেলে ছোটোখাটো স্বার্থত্যাগ করতে হবে। আর এবারে বিহারের ভোট হবে নরেন্দ্র মোদীকে সামনে রেখে।

English summary
BJP faces big trouble in Bihar due to Nitish Kumar Versus Rambilas Paswan conflict.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X