• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০২৪-এ মোদীর জয় নিশ্চিত, চার রাজ্যে গেরুয়া-ধ্বজা উড়িয়ে দাবি বিজেপির

২০২৪-এ মোদীর জয় নিশ্চিত, চার রাজ্যে গেরুয়া-ধ্বজা উড়িয়ে দাবি বিজেপির
Google Oneindia Bengali News

পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যে জয় হাসিল করে ২০২৪-এর লক্ষ্যমাত্রা স্থির করে ফেলল বিজেপি। বিজেপি এবার ২০২৪-এ ফের একবার মোদী সরকার স্লোগান তুলল। ব্যাখ্যা দিয়ে বুঝিয়ে দিল আসন্ন লোকসভা নির্বাচনে অ্যাডভান্টেজ পজিশনে তারাই। ফের একবার মোদী সরকারের উপরই আস্থা রাখবে দেশ, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনী ফল সেই পূর্বাভাসই দিয়ে গেল।

২০২৪-এ ফের নরেন্দ্র মোদীজি দেশের ক্ষমতায়

২০২৪-এ ফের নরেন্দ্র মোদীজি দেশের ক্ষমতায়

এখনও দু-বছর বাকি ২০২৪-এর লোকসভা নির্বাচনের। এখন থেকেই দামামা বেজে গেল। বিজেপি জয়ের দামাম বাজিয়ে দিল দু-বছর আগে থেকেই। বিজেপির ব্যাখ্যা- কথায় বলে, উত্তরপ্রদেশ যার দেশ তার। উত্তরপ্রদেশে আরও একবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় হাসিল করেছে বিজেপি। এবারের এই জয়ই কার্যত স্থির করে দিয়েছে ২০২৪-এ ফের নরেন্দ্র মোদীজি দেশের ক্ষমতায় ফিরতে চলেছেন।

চার রাজ্যেই গেরুয়া ঝড়ে কার্যত উড়ে গিয়েছে কংগ্রেস

চার রাজ্যেই গেরুয়া ঝড়ে কার্যত উড়ে গিয়েছে কংগ্রেস

এবার পাঁচ রাজ্যের নির্বাচনের মধ্যে চারটি রাজ্যেই একক সংখ্যাগরিষ্ঠ দল হয়ে ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি। শুধু ব্যতিক্রম পাঞ্জাব। পাঞ্জাবে কংগ্রেসকে সাফ করে দিয়েছে আপের ঝাড়ু। বাকি চার রাজ্য অর্থাৎ উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুর ফের সরকার গড়তে চলেছে বিজেপি। চার রাজ্যেই গেরুয়া ঝড়ে কার্যত উড়ে গিয়েছে কংগ্রেস।

উত্তরপ্রদেশে বিপুল জয়ে ২০২৪-এ আশাবাদী বিজেপি

উত্তরপ্রদেশে বিপুল জয়ে ২০২৪-এ আশাবাদী বিজেপি

উত্তরপ্রদেশে বিজেপি ২৬৮টি আসন নিয়ে ক্ষমতায় আসতে চলেছে। গতবার ৩১৫টি আসনে জয়ী হয়েছিল বিজেপি। এবার আসন সংখ্যা একটু কমলেও সংখ্যাগরিষ্ঠতা পেতে সমস্যা হয়নি বিজেপির। এবার অনেক আশা নিয়ে ভোট ময়দানে হাজির হয়েছিল সমাজবাদী পার্টি। সমাজবাদী পার্টি আসন সংখ্যা আড়াই গুণ বাড়াতে সমর্থ হলেও বিজেপির বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়ার পক্ষে তা যথার্থ ছিল না। সমাজবাদী পার্টি ১৩০ আসন পাচ্ছে এবার। ৪০৩ আসনের উত্তরপ্রদেশ থেকে প্রায় ধুয়ে-মুছে সাফ হয়ে যাচ্ছে কংগ্রেস ও বিএসপি। কংগ্রেস ও বিএসপি যথাক্রমে ২ ও ১টি আসন পেয়েছে।

উত্তরাখণ্ডের রীতি ভেঙে সরকার গঠন বিজেপির

উত্তরাখণ্ডের রীতি ভেঙে সরকার গঠন বিজেপির

উত্তরপ্রদেশের মতো উত্তরাখণ্ডেও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসছে বিজেপি। এখানে কংগ্রেসকে হারিয়ে টানা দ্বিতীয়বার ক্ষমতা দখল করতে চলেছে গেরুয়া শিবির। বুথ ফেরত সমীক্ষাকে ভুল প্রতিপণ্ণ করে উত্তরাখণ্ডের রীতি ভেঙে এবার সরকার গঠন করবে তারা। ৭০ আসনবিশিষ্ট উত্তরাখণ্ডে বিজেপির দখলে যেতে চলেছে ৪৭টি আসন। আর কংগ্রেস পেতে চলেছে ১৯টি আসন। অন্যান্যরা ৪টি আসন পাচ্ছে এ রাজ্যে।

গোয়া ও মণিপুরেও বিজেপির জয়জয়কার

গোয়া ও মণিপুরেও বিজেপির জয়জয়কার

তেমনই গোয়া ও মণিপুরও বিজেপির হাতে থাকছে। এই দুই রাজ্যে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পেলেও একক বৃহত্তম দল হয়েছে বিজেপি। ৪০ আসনের গোয়ায় ২০টি আসনে জিতেছে বিজেপি। আর কংগ্রেস জিতেছে ১২টিতে। আপ ২টি, তৃণমূল জোট ২টি এবং অন্যান্যরা ৪টি আসনে জয়ী হয়েছে। ৬০ আসনের মণিপুরে বিজেপি জিতছে চলেছে ২৮টি আসনে। আর কংগ্রেসের দখলে ৯টি আসন। এনপিপি পাচ্ছে ৮টি, এনপিএফ ৫টি এবং অন্যান্যরা ৪টি আসনে জয়ী হয়েছে।

পাঞ্জাবে শুধু বিপরীত চিত্র, বিজেপি নেই ছবিতে

পাঞ্জাবে শুধু বিপরীত চিত্র, বিজেপি নেই ছবিতে

শুধু পাঞ্জাবে বিপরীত চিত্র দেখা গিয়েছে। দিল্লির পর পাঞ্জাবে সরকার গড়তে চলেছে আম আদমি পার্টি। কংগ্রেসকে হারিয়ে আম আদমি পার্টি প্রথমবার পাঞ্জাবের মসদনে বসবে। পাঞ্জাবে কংগ্রেস জিতেছে ৯২টি আসনে। আর গতবারের শাসক কংগ্রেস অনেক পিছনে মাত্র ১৮। শিরোমণি অকালি দল পেয়েছে মাত্র ৪টি আসন। বিজেপি জোট ২টি আসনে জয়ী হয়েছে এবং অন্যান্যরা পেয়েছে ১টি আসন।

২০২৪-এও থামানো যাবে না মোদীর বিজয়রথ

২০২৪-এও থামানো যাবে না মোদীর বিজয়রথ

এই পরিস্থিতিতে বিজেপি এখন থেকেই ২০২৪ লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিয়েছে। ২০২৪-এর লোকসভা নির্বাচনেও যে গেরুয়া ঝড় অপেক্ষা করে আছে, এদিন ভোটের ফল প্রকাশরে পর তা ফলাও করে বলছেন বিজেপি নেতারা। উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যে বিজেপির বিপুল জয়ের পর বিজেপি মনে করছে, ২০২৪-এও তাদের থামানো যাবে না। মোদীর বিজয়রথ আরও অনেক পথ অতিক্রম করবে।

English summary
BJP demands Narendra Modi’s victory is infallible in 2024 after four states assembly winning
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X