• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী নীতীশ কুমারে অনীহা! বিহারে নতুন মুখ তুলে আনার দাবি তুলল শরিক বিজেপি

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার একদিন পরই বিহারে এনডিএ জোটে দ্বন্দ্ব চরমে উঠল। দাবি উঠে পড়ল বিহারের এনডিএ জোটের মুখ পরিবর্তনের। নীতীশ কুমারের পরিবর্ত মুখের সন্ধানে গলা ফাটাতে শুরু করে দিলেন বিজেপি নেতারা। তাই ঝাড়খণ্ডের পর বিহার বিধানসভা নির্বাচনে নীতীশের দল কী অবস্থান নেন, তা-ই দেখার।

ঝাড়খণ্ডের পর বিহার!

ঝাড়খণ্ডের পর বিহার!

ঝাড়খণ্ডে ভোটের আগে বিজেপি এবং জেডিইউয়ের জোট ভেঙে গিয়েছিল। তবে উভয়েরই দাবি ছিল, বিহারে তাঁদের জোটে কোনও প্রভাব পড়বে না। ঝাড়খণ্ডের ফলাফল প্রকাশেরও পরও দাবি করা হয়েছিল, এই ফলাফল বিহারের এনডিএ জোটে কোনও প্রভাব পড়বে না। বিহারে ক্ষমতাসীন জোট দৃঢ় এবং অক্ষত থাকবে।

বিজেপি বিধায়কের দাবি

বিজেপি বিধায়কের দাবি

মঙ্গলবার নোখার প্রাক্তন বিধায়ক তথা বিজেপির প্রবীণ নেতা রামেশ্বর চৌরাসিয়া বলেন, "মানুষ বারবার এক মুখ দেখে দেখে এখন বিরক্ত হয়ে গিয়েছে। প্রতিবারই নির্বাচনে একই মুখ। তাই বিহারে এবার নতুন মুখ হওয়া দরকার। তা না হলে ঝাড়খণ্ডের মতো পরি্স্থিতি হতে পারে।

বিজেপি বনাম জেডিইউ!

বিজেপি বনাম জেডিইউ!

বিজেপি নেতার দাবি, "কিছু মুখ আছে যা পরীক্ষিত, স্বীকৃত এবং ক্যারিশম্যাটিক। প্রয়াত অটল বিহারী বাজপেয়ী, কর্পুরি ঠাকুর, নীতীশ কুমার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রমুখের নাম এই তালিকায় আসে। তা সত্ত্বেও আমরা মনে করি রাজ্যের নির্বাচনে এবার মুখ পরিবর্তন করা জরুরি। বিজেপি নেতার এই কথার সমালোচনা করেন জেডিইউয়ের ধারণ সম্পাদক কে সি ত্যাগী

এনডিএ জোটের ক্ষতি হবে

এনডিএ জোটের ক্ষতি হবে

তিনি বলেন, বিজেপি নেতার এই ধরনের কথা এনডিএ জোটের ক্ষতি করবে। আর এটাই প্রথমবার নয়। এর আগেও বিহারে মুখ বদলের দাবি তোলা হয়েছে। তিনি এদিন ঝাড়খণ্ড নির্বাচনে বিজেপিকেই দায়ী করেছেন জোট ভাঙার জন্য। সবাই বিজেপিকে ছেড়ে একা লড়াই করল কেন, তা ভেবে দেখা দরকার।

মোদীকে বিহারের মুখ করতে

মোদীকে বিহারের মুখ করতে

এখন বিহারে মুখ পরিবর্তনের দাবি তুলে ফের সম্পর্ক বিষময় করে তুলছে বিজেপি। বিজেপি নেতারা মুখ পরিবর্তনের দাবি করেছেন এর আগেও। তাঁরা চাইছেন উপ-মুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদীকে বিহারের মুখ করতে। এর আগে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি এমএলসি সঞ্জয় পাসওয়ান এবং কেন্দ্রীয়মন্ত্রী গিরিরাজ সিং পরামর্শ দিয়েছিলেন নতুন মুখ তুলে আনার জন্য।

বিহারে এনডিএ ‘ক্যাপ্টেন’ নীতীশ

বিহারে এনডিএ ‘ক্যাপ্টেন’ নীতীশ

যদিও ডেপুটি সিএম সুশীলকুমার মোদী স্পষ্ট করেই বলেছিলেন, বর্তমান মুখ্যমন্ত্রী তথা বিহারে এনডিএ ‘ক্যাপ্টেন' ছিলেন এবং তাই থাকবেন। তবে মোদীর বার্তাটি বিজেপির কোনও অংশই ভালোভাবে নেননি। বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্পষ্ট করে দিয়েছিলেন, ২০২০ বিহার বিধানসভা নির্বাচনে জেডিইউ-এর সঙ্গে জোট গড়ে এবং নীতীশ কুমারের নেতৃত্বেই লড়বেন তাঁরা।

ভারত-পাক দুই দেশের বিরুদ্ধেই মুখ খুলল বাংলাদেশ!'সার্ক' নিয়ে মোমেনের নয়া দাবি

English summary
BJP demand new face in Bihar Assembly Election instead of Nitish Kumar. NDA alliance faces big trouble due to BJP’s comment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X