• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধুর প্রতিশোধ! রাজস্থানে জয়ে ফিরল বিজেপি, রাজ্য দখলের পরই জোর ধাক্কা খেল কংগ্রেস়

সম্প্রতি রাজস্থানের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কাছে পর্যুদস্ত হতে হয়েছে বিজেপিকে। তবে রাজ্যের পঞ্চায়েত-যুদ্ধে বিজেপির সঙ্গে লড়াইয়ে জিততে পারল না কংগ্রেস। পঞ্চায়েতে ফের জয়ে ফিরল বিজেপি। কংগ্রেসকে টেক্কা দিয়ে জিতে নিল জেলা পরিষদের একটি আসন। পঞ্চায়েত সমিতিতেও বেশি আসন জিতল বিজেপিই।

কামব্যাকে ধাক্কা খেল কংগ্রেস?

তবে কি লোকসভার আগে রাজস্থানের এই স্থানীয় নির্বাচনে কামব্যাকে ধাক্কা খেল কংগ্রেস? সেই প্রশ্ন উঠতে শুরু করেছে, রাজ্য জয়ের পর হঠাৎ হারে। কেননা রাজস্থানে যেভাবে কংগ্রেস ক্ষমতায় ফিরবে বলে আশা করেছিল রাজনৈতিক মহল, সেভাবে ফিরতে পারেনি। বরং বিজেপি লড়াই দিয়েছে বেশ। তবু ক্ষমতা দখল করেছে কংগ্রেসই।

বিজেপির জয় বেশি আসনে

বিজেপির জয় বেশি আসনে

কিন্তু তারপর রাজস্থানে একটি জেলা পরিষদ আসন ও ১৩টি পঞ্চায়েত সমিতি আসনে উপনির্বাচন হল। সেই উপনির্বাচনের ফলাফল কংগ্রেসের বিপক্ষে গিয়েছে। রাজস্থানে ক্ষমতা হারালেও কংগ্রেসকে টেক্কা দিয়ে জয়ে ফিরেছে বিজেপি। রবিবার নির্বাচনের ফল প্রকাশ্যে আসতেই দেখা গেল বিজেপি জিতেছে ১টি জেলা পরিষদ ও ছ-টি সমিতি আসনে।

কংগ্রেসের হারে গেরুয়া শিবিরে হাসি

কংগ্রেসের হারে গেরুয়া শিবিরে হাসি

কংগ্রেস জয়ী হয়েছে পাঁচটি পঞ্চায়েত সমিতি আসনে। দুটি সমিতি আসন গিয়েছে নির্দলের দখলে। একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিল নির্দল। ২৮ ডিসেম্বর এই উপ নির্বাচন হয়। ৩০ ডিসেম্বর ফলাফল প্রকাশ হয়। রবিবার তার ফলাফ প্রকাশ হতেই গেরুয়া শিবিরে হাসি ফুটল। বিধানসভা জিতেও মনমরা কংগ্রেস।

কংগ্রেসকে হারিয়ে বসুন্ধরা-বার্তা

কংগ্রেসকে হারিয়ে বসুন্ধরা-বার্তা

পঞ্চায়েতের উপনির্বাচনে এই জয়ের পর রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে জানিয়েছেন, এই ভোটের ফল প্রমাণ করল, দুসপ্তাহের মধ্যেই কংগ্রেস সরকারের উরক মানুষ আস্থা হারাতে চলেছে। তাই শাসক কংগ্রেসের বিপক্ষে গেল ভোট। মানুষ বিজেপিকে ভোট দিয়েছে। কংগ্রেসকে জবাব দিয়েছে পঞ্চায়েতের এই নির্বাচনে হারিয়ে

English summary
BJP defeats Congress in Panchayat by election of Rajasthan. BJP wins in a zila parisad seat and six panchayat samiti seats, congress wins only five,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X