• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ নিয়ে প্রতিবাদে আতঙ্কে বিজেপি,বিহারের ১০ বিধায়কদের দেওয়া হল 'Y' ক্যাটাগরির নিরাপত্তা

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্প নিয়ে বিহারে সবথেকে বেশি সমস্যা দেখা দিয়েছে। দেশের অন্তত ১০টি রাজ্যে এর আঁচ পড়েছে , তবে সবথেকে বেশি সমস্যা হয়েছে এই রাজ্যেই। ব্যাপক ক্ষতি হয়েছে কেন্দ্রীয় সরকারের। এবার এইসব পরিস্থিতি দেখে বিজেপি দল এটা বুঝতে পেরেছে যে মানুষের ক্ষোভ রয়েছে তাঁদের উপর। কারণ বহু বিজেপি পার্টি অফিসেও হামলা হয়েছে। যে কোনও সময়েই আক্রমণ হতে পারে বিহারের বিজেপি বিধায়কদের উপর, এই আশঙ্কায় এবার তাঁদের জন্য ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।

কী সিদ্ধান্ত নিয়েছে বিজেপি ?

কী সিদ্ধান্ত নিয়েছে বিজেপি ?

অগ্নিপথ নিয়োগ প্রকল্প নিয়ে রাজ্যব্যাপী ব্যাপক বিক্ষোভের জন্য, শনিবার বিহারের উপ-মুখ্যমন্ত্রী এবং কিছু বিধায়ককে অতিরিক্ত নিরাপত্তা দেওয়া হয়। একদিন আগে, জনতা পূর্বের এই রাজ্যের বিজেপি নেতাদের টার্গেট করে নিয়েছিল। এর মধ্যে উপ-মুখ্যমন্ত্রী রেণু দেবী এবং দলের রাজ্য ইউনিট প্রধান সঞ্জয় জয়সওয়ালও ছিলেন। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্পে স্বল্পমেয়াদী চুক্তিভিত্তিক সশস্ত্র বাহিনীতে নিয়োগের বিরুদ্ধে এই অশান্তির শুরু হয়, যার রেশ পড়েছে বিজেপি নেতাদের উপরেও।

কী বলছে রিপোর্ট ?

কী বলছে রিপোর্ট ?

রিপোর্ট অনুসারে, রাজ্যের ১০ জন বিজেপি নেতাকে 'ওয়াই' ক্যাটাগরির নিরাপত্তা দেবে কেন্দ্র। স্বরাষ্ট্র মন্ত্রকের কাছ থেকে এই বিষয়ে আদেশ পাওয়ার পরে শনিবার থেকে সিআরপিএফ নিরাপত্তা দেওয়া শুরু করবে।

বিহারের পরিস্থিতি

বিহারের পরিস্থিতি

ইতিমধ্যে, বিহারে ক্ষমতাসীন দুই মিত্র বিজেপি ও জেডিইউয়ের মধ্যে বাক যুদ্ধ শুরু হয়েছে, রাজ্যটি সবচেয়ে বেশি অগ্নিসংযোগ এবং বিক্ষোভে ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলার জন্য নীতিশ কুমারের নেতৃত্বাধীন জোট সরকারকে দায়ী করেছেন বিজেপির রাজ্য ইউনিট প্রধান সঞ্জয় জয়সওয়াল।

কী বলেছেন জয়সওয়াল?

কী বলেছেন জয়সওয়াল?

জয়সওয়াল বলেন যে ইস্যু নিয়ে প্রতিবাদ করার মধ্যে কোনও ভুল নেই, প্রশাসনের নির্দেশে লোকদের টার্গেট করা এবং নীরব দর্শক হিসাবে পুলিশের সাথে একটি নির্দিষ্ট দলের অফিসে আগুন লাগিয়ে দেওয়া। এই বিষয়টি ঠিক নয়। এটা অগ্রহণযোগ্য। রাজ্য বিজেপি প্রধান বলেছেন ,"ভারতে যা হচ্ছে না, তা বিহারে হচ্ছে। আমি এর বিরোধিতা করি।"

এর পালটা দেন নীতিশ কুমার-নেতৃত্বাধীন জনতা দল-ইউনাইটেড (জেডি-ইউ) এর সভাপতি রঞ্জীব রঞ্জন তিনি বলেন জয়ওয়ালের কাছ থেকে তাঁরা কোনও জ্ঞান তাঁরা শুনবেন না , তার প্রয়োজন তাঁদের নেই। তিনি এও বলেন বিজেপি নেতৃত্বের পরিবর্তে অগ্নিপথ প্রকল্পে নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে তা কীভাবে দূর করা যায় সেদিকে মনোনিবেশ করা উচিত। ।

এদিকে, অগ্নিপথ প্রকল্প নিয়ে হিংসাত্মক বিক্ষোভ বিহার বিপর্যস্ত। আন্দোলনকারীরা দিনের বেলা জেহানাবাদ জেলার একটি পুলিশ ফাঁড়ির চত্বরে পার্ক করা যানবাহনে আগুন ধরিয়ে দেয়। অবিলম্বে নিয়োগের মডেলটি প্রত্যাহার করার দাবিতে 'AISA' (অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন) এর নেতৃত্বে ছাত্র সংগঠনগুলির ২৪ ঘন্টা বিহার বন্ধ চলছে।

বিক্ষোভের পরিপ্রেক্ষিতে, রেলওয়ে ঘোষণা করেছে যে শনিবার রাত ৮ টা থেকে রাজ্যে ট্রেন পরিষেবাগুলি নিয়ন্ত্রিত হবে। এক দিন আগে, সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে রাজ্যের ১২ টি জেলায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছিল।

সৈনিক হতে চাইলে অগ্নিপথ প্রকল্পে আবেদন না, বললেন চিদাম্বরম সৈনিক হতে চাইলে অগ্নিপথ প্রকল্পে আবেদন না, বললেন চিদাম্বরম

English summary
bjp will provide 7 category security to their 10 MLA's in bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X