• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লালদুর্গের ফাটল গলে গেরুয়া হানা! কেরলের তিরুবনন্তপুরমে হাড্ডাহাড্ডি লড়াই বাম-বিজেপির

হায়দরাবাদের পর এবার কেরলের রাজধানী তিরুবনন্তপুরম। কেরলের রাজধানী তিরুবনন্তপুরম পৌরনিগম নির্বাচনে সিপিআইএম-কে ভালো মতো টক্কর দিচ্ছে বিজেপি। এদিন কেরলের স্থানীয় নির্বাচনের ভোটগণনা চলছে। সেখানে তিরুবন্তপুরম পৌরনিগম নির্বাচনে বিজেপি আশাতীত ফল করেছে বিজেপি।

৪২টি ওয়ার্ডের মধ্যে বামফ্রন্ট এগিয়ে ২২টিতে

৪২টি ওয়ার্ডের মধ্যে বামফ্রন্ট এগিয়ে ২২টিতে

তিরুবনন্তপুরমের মোট ৪২টি ওয়ার্ডের মধ্যে বামফ্রন্ট এগিয়ে ২২টিতে। ম্যাজিক ফিগার ২১ থেকে যা মাত্র একটি আসন বেশি। এদিকে বিজেপি এগিয়ে ১৪টি আসনে। অনেকটাই পিছিয়ে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফ। ১ জন নির্দল প্রার্থীও এগিয়ে একটি ওয়ার্ডে। যা পরিস্থিতি, তাতে একটি আসন এদিকসেদিক হলেই বামফ্রন্টকে বোর্ড গঠন করতে হলে কংগ্রেসের হাত ধরতে হবে।

বাকি রাজ্যে বিজেপির ফলাফল

বাকি রাজ্যে বিজেপির ফলাফল

বাকি রাজ্যে প্রাথমিক গণনায় দেখা গিয়েছে বিজেপি বিজেপি ২৫টি গ্রাম পঞ্চায়েতে এগিয়ে। এছাড়া তিনটি মিউনিসিপালটি এবং ১টি ব্লক পঞ্চায়েতেও এগিয়ে বিজেপি। উল্লেখিত ২০১৫ সালের নির্বাচনে বিজেপির ঝুলিতে মাত্র ১৪টি পঞ্চায়েত ছিল। দখল করেছিল ১টি মিউনিসিপালটি। এদিকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি কোনও আসন না পেলেও তারা ১৫ শতাংশ ভোটো পেয়েছিল। এই নির্বাচন বিজেপির কাছে সেই ১৫ শতাংশ ভোট ধরে রাখার লড়াই।

কংগ্রেসের হেভিওয়েট প্রার্থীকে হারায় বিজেপি

কংগ্রেসের হেভিওয়েট প্রার্থীকে হারায় বিজেপি

এদিকে প্রথমবার কেরলের কন্নুর পৌরনিগমের নির্বাচনে কোনও ওয়ার্ডে জয় পেল বিজেপি। এদিকে সবাইকে অবাক করে দিয়ে কোচিতে কংগ্রেসের মেয়র পদপ্রার্থী ১ ভোটের ব্যবধানে হেরে যান বিজেপির প্রার্থীর কাছে। কোচি পৌরনিগমের নির্বাচনে নর্থ আইল্যান্ড ওয়ার্ড থেকে কংগ্রেসের প্রার্থী তথা কোচি পৌরনির্বাচনে কংগ্রেসের মেয়র পদপ্রার্থী এন বেণুগোপাল হেরে যান।

ইভিএম নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস প্রার্থী

ইভিএম নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস প্রার্থী

এদিন নিজের হার নিশ্চিত হতেই কংগ্রেস প্রার্থী বেণুগোপাল বলেন, 'এটা আমাদের নিশ্চিত আসন ছিল। আমি জানি না কী হয়ে গেল। দলের অন্দরে কোনও ঝামেলাই নেই। আমার মনে হয় ইভিএম-এ গোলমাল ছিল। এটাই বিজেপির জয়ের কারণ। তবে এখনও আমি এই বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেইনি। আগে আমি দেখি কী হয়েছে।'

English summary
BJP Counsillor Wins in Kannur Corporation, LDF Leads Fight in Thiruvanathapuram and NDA Second
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X