• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হারানো জমি ফিরে পাওয়ার ইঙ্গিত ঝাড়খণ্ড উপনির্বাচনে, হেমন্ত গড়ে পদ্ম ফুটিয়ে চমক বিজেপির

২০০০ সালে গঠিত ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৯ সালে। সেই নির্বাচনে হেরে যেতে হয়েছিল বিজেপিকে। সেই হারের পর ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন সরকারকে টালমাটাল করতেও 'অপারেশন কমল' চালানোর অভিযোগ উঠেছিল। এই পরিস্থিতিতে সেই রাজ্যে দুটি বিধানসভা আসনের লড়াইও খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

ঝাড়খণ্ডের দুই আসনের উপনির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই

ঝাড়খণ্ডের দুই আসনের উপনির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই

বিহারে যেখানে বিধানসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে, সেখানে পাশের রাজ্য ঝাড়খণ্ডের দুই আসনের উপনির্বাচনেও লড়াই হচ্ছে কাঁটায় কাঁটায়। ঝাড়খণ্ডের দুমকা এবং বার্মো আসনের লড়াইতে বিজেপি এবং কংগ্রেস একটি করে আসনে এগিয়ে রয়েছে।

ঝাড়খণ্ডের দুমকা আশনে এগিয়ে বিজেপি

ঝাড়খণ্ডের দুমকা আশনে এগিয়ে বিজেপি

ঝাড়খণ্ডের দুমকা আশনে বিজেপির লইস মারাণ্ডি এগিয়ে। ওদিকে বার্মো আসনে এগিয়ে কংগ্রেসের প্রার্থী কুমার জয়মঙ্গল। বার্মো আসনে প্রাথমিক ভাবে গণনা শুরু হতেই বিজেপি এগিয়ে গিয়েছিল। তবে সেখানে আরও কয়েক রাউন্ড গণনার পর কংগ্রেস ফিরে দাঁড়িয়েছে।

২০১৯-এ বিজেপি ঝাড়খণ্ডে হেরে যায়

২০১৯-এ বিজেপি ঝাড়খণ্ডে হেরে যায়

দুমকা আসনে এদিন ১২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে। অপর দিকে বার্মো আসনে ১৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। যদিও লড়াই মূলত কংগ্রেস এবং বিজেপির মধ্যেই হচ্ছে। এর আগে ২০১৯ -এর নির্বাচনে কংগ্রেস-১৬টি, জেএমএম- ৩০টি এবং আরজেডি- ১টি আসন পায়। অফর দিকে বিজেপি পেয়েছিল মাত্র ২৬টি আসন।

অপারেশন কমল

অপারেশন কমল

গত দুই বছরে বেশকিছু বিজেপি শাসিত রাজ্য হাতছাড়া হয় বিজেপির। এই রাজ্যগুলিতে কংগ্রেস একক বা যৌথভাবে ক্ষমতা দখল করে। তবে, বিজেপি সেখানেই থেমে থাকে নি, তারাও রাজ্যগুলি পুনর্দখলে সচেষ্ট হয়। সেরকম ভাবেই সম্প্রতি বিজেপি ঝাড়খন্ড রাজ্য পুনর্দখলের দিকে এগোচ্ছে বলে অভিযোগ ওঠে। এই অভিযোগে ঝাড়খণ্ডের বিজেপি সভাপতি ও রাজ্যসভার সাংসদ দীপক প্রকাশের বিরুদ্ধে দুমকা থানায় দেশদ্রোহিতার মামলা করা হয় কংগ্রেসের তরফে।

#BREAKING : BiharElectionResults : মুহূর্মুহূ ভোল বদলাচ্ছে বিহার ভোটের ফলাফল

গুজরাতে অব্যাহত মোদী ঝড়, গান্ধী-রাজ্য থেকে কংগ্রেসকে নিশ্চিহ্ন করার পথে বিজেপি

English summary
BJP-congress fights neck to neck in Jharkhand bypoll as saffron party tries to gain grounds
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X