• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলা সাংসদকে অশ্লীল ‘প্রস্তাব’ সংসদেই, বিজেপি-কংগ্রেস-তৃণমূল সুর চড়ালেন একযোগে

সংসদে মহিলা সাংসদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে সমাজবাদী পার্টির সাংসদ আজম খানের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠল শাসক-বিরোধী সব পক্ষ। মহিলা সম্মান ও নিরাপত্তা রক্ষার পক্ষে সওয়াল করে এক যোগে বিজেপি, কংগ্রেস ও তৃণমূল আজম খানের সমালোচনা করলেন। অধ্যক্ষের কাছে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার আর্জি জানালেন তাঁরা।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সপা সাংসদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন লোকসভার অধ্যক্ষের কাছে। অধ্যক্ষ ওম বিড়লার কাছে তাঁর আবেদন, ঘৃণ্য কাজ করেছেন আজম খান। তাঁকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। লোকসভার অধ্যক্ষ এ ব্যাপারে কড়া সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী

শুধু বিজেপি পক্ষ থেকেই নয়, তৃণমূলের তরফেও আজম খানের সমালোচনা করা হয়েছে। অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী বলেন, পার্লামেন্টে দাঁড়িয়ে কেউ একজন মহিলাকে বলতে পারেন না যে, আমার চোখের দিকে তাকিয়ে কথা বলুন। মিমি অধ্যক্ষের উদ্দেশ্যে বলেন, সংসদে মহিলাদের সম্মান ভূ-লুণ্ঠিত হয়েছে। তাই মহিলারা আপনার কাছ থেকে বড় কিছু আশা করে।

কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী

লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী বলেন, কংগ্রেস পার্টি বরাবর মহিলাদের প্রতি সমান শ্রদ্ধা বজায় রেখেছে। এবারও আজম খানের মন্তব্যের প্রতিবাদ করছেন তাঁরা। তবে এবারই প্রথম নয়, সংসদে এমন ঘটনা আরও অনেক ঘটেছে। একটা সময়ে সংসদে সোনিয়া গান্ধীকে 'ইতালি কি কাঠপুতলী' বলা হয়েছিল।

আজম খানের অশ্লীল মন্তব্য

আজম খানের অশ্লীল মন্তব্য

উল্লেখ্য, লোকসভায় তিন তালাক বিরোধী বিল পাসের সময় আলোচনা চলাকালীন অধ্যক্ষ পদে আসীন সাংসদ রমা দেবীকে অশ্লীল মন্তব্য করেন সপা সাংসদ আজম খান। অভিযোগ, রমা দেবীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনাকে বেশ ভালো লাগে, আমার চোখের দিকে চেয়ে কথা বলুন। তাঁর এই মন্তব্যের পরেই হৈচৈ শুরু হয় সংসদে।

পাকে পড়ে ভোলবদল

পাকে পড়ে ভোলবদল

এরপর আজম খান নিজেকে সামলে নিয়ে বলেন, রমা দেবী আমার ছোট বোনের মতো। ওনাকে এই কথা বলতে চাইনি। এ ব্যাপারে আজমের পাশে দাঁড়ান সপা সাংসদ অখিলেশ যাদব। বিজেপির সংসদরা অসত্য ও অর্ধসত্য তথ্য তুলে ধরে তিনি বলেন, বিজেপি অযথা জলঘোলা করছে। তবে, এর আগেও আজম খান এহেন বিতর্কিত মন্তব্য করেন। লোকসভা নির্বাচনে প্রচারের সময় রামপুরে বিজেপির প্রার্থী ও অভিনেত্রী জয়াপ্রদাকে নিয়ে অশ্লীল মন্তব্য করেন তিনি।

English summary
BJP, Congress and TMC demand for penalty of MP Azam Khan due to his dirty comment about woman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X