• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শীঘ্রই জেলে যাবেন ফারুক আবদুল্লা! জম্মু ও কাশ্মীরের আসন্ন বিধানসভা নির্বাচনের ফল নিয়ে বড় দাবি বিজেপির

  • |
Google Oneindia Bengali News

জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল থেকে কেন্দ্রশাসিত অঞ্চল, অনেক পরিবর্তন হয়েছে সেখানে। তবে লাদাখকে বাদ দিয়ে সেখানে রাজ্যের মর্যাদা ফেরানো হবে বলে আশ্বাস দিয়েছে কেন্দ্রীয় সরকার। অর্থাৎ সেখানে বিধানসভা নির্বাচন করা হবে খুব তাড়াতাড়ি। আসন্ন বিধানসভা ভোটের ফল নিয়ে আশাবাদী বিজেপির তরফে কাশ্মীরের দায়িত্বপ্রাপ্ত নেতা সুনীল শর্মা। তিনি কটাক্ষ করে বলেছেন পিডিপি এবং এনসিপি উভয় দলকেউ মানুষ প্রত্যাখ্যান করেছে। এর মধ্যে পিডিপির যা পরিস্থিতি, তাতে তারা কবরে চলে যাওয়ার মতোই, বলেছেন ওই নেতা।

 পরবর্তী মুখ্যমন্ত্রী বিজেপির

পরবর্তী মুখ্যমন্ত্রী বিজেপির

জম্মু ও কাশ্মীরে বিজেপি উপ মুখ্যমন্ত্রীত্ব পর্যন্ত পেয়েছে। কিন্তু গেরুয়া শিবিরের কেউ কোনও দিন মুখ্যমন্ত্রীর আসনে বসতে পারেননি। এবার তাদের সেই স্বপ্ন পূর্ণ হতে চলেছে বলেই দাবি। বিজেপি নেতা সুনীল শর্মা দাবি করেছেন জম্মু ও কাশ্মীরের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন বিজেপির থেকে। আর তারাই রাজ্যে সরকার গঠন করবেন। এই বিষয়টি বিরোধীদের তরফে বেদনাদায়ক হবে বলে মন্তব্য করেছেন তিনি।

 জেলে যাবেন ফারুক আবদুল্লা

জেলে যাবেন ফারুক আবদুল্লা

এতটা সময়ে বছরের পর বছর ধরে জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী থেকেছেন ফারুক আবদুল্লা। পরবর্তী সময়ে তাঁর ছেলে ওমর আবদুল্লা ন্যাশনাল কনফারেন্সের হয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন। বিজেপির দাবি, তারা রাজ্যে ক্ষমতায় আসলে ফারুক আবদুল্লাকে জেলে যেতে হবে। বিজেপি নেতা সুনীল শর্মা বলেছেন, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানো নিয়ে সেখানকার জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। তিনি আরও বলেছেন, বিরোধী রাজনৈতিক দলগুলির নেজস্ব এডেন্ডা রয়েছে। তার মাধ্যমেই তারা তাদের রাজনীতিকে বাঁচিয়ে রাখার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।
বিজেপি নেতা আরও বলেছেন, পিডিপি ফল ব্যবসায়ীদের ব্যবহার করে কাশ্মীরের শান্তি নষ্ট করার চেষ্টা করবে, কিন্তু কাশ্মীরের জনগণ এধরনের বিভ্রান্তিকর রাজনীতি মেনে নেবে না।

সাধারণ মানুষকে শোষণ করেছে এনসি ও পিডিপি

সাধারণ মানুষকে শোষণ করেছে এনসি ও পিডিপি

বিজেপি নেতা অভিযোগ করেছেন, গত প্রায় ৭০ বছর ধরে ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি জম্মু ও কাশ্মীরের জনগণকে শোষণ করেছে। কিন্তু ২০১৯-এর অগাস্টের পর থেকে সেখানকার পরিকাঠামো এবং উন্নয়নে ব্যাপক পরিবর্তন এসেছে। তাঁর অভিযোগ, জম্মু ও কাশ্মীরে হত্যা ও লুটপাটের সঙ্গে জড়িত রয়েছে ন্যাশনাল কনফারেন্স।

 একাই ক্ষমতায় আসবে বিজেপি

একাই ক্ষমতায় আসবে বিজেপি

ওই বিজেপি নেতার দাবি, আসন্ন বিধানসভার নির্বাচনে জম্মু ও কাশ্মীরে একাই ক্ষমতায় আসবে বিজেপি। এব্যাপারে অন্য কোনও রাজনৈতিক দলের সাহায্য তাদের প্রয়োজন হবে না। পাশাপাশি তিনি জানিয়েছেন, শীঘ্রই সেখানকার মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করা হবে।

 ঐতিহাসিক সমাবেশ করবেন অমিত শাহ

ঐতিহাসিক সমাবেশ করবেন অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর জম্মু ও কাশ্মীর সফর শুরু করতে চলেছে। সেই সফরে তিনি বারামুলায় সভা করবেন। বারামুলায় অমিত শাহের সভা ঐতিহাসিক হবে বলেও দাবি করা হয়েছে বিজেপির তরফে।

অধীরের রাশ আলগা কংগ্রেসে! প্রদেশ যুব সভাপতি নির্বাচনে পেলেন অবাক হারের স্বাদঅধীরের রাশ আলগা কংগ্রেসে! প্রদেশ যুব সভাপতি নির্বাচনে পেলেন অবাক হারের স্বাদ

English summary
BJP claims next Cm of JK will be from their party and Farooq Abdulla will go to jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X