• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে ইয়েদুরাপ্পা-কেন্দ্র দূরত্ব? রাজ্যসভা নির্বাচনের আগে প্রার্থী ঘোষণা নিয়ে নাটক চরমে!

আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য কর্নাটকের দুটি আসনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। তবে খবরটিতে রয়েছে চমক। কারণ, কেন্দ্রীয় নেতৃত্বের ঘোষিত তালিকায় থাকা অশোক জাস্তি বা ভীমাপ্পা কাদালি, কেউই রাজ্য বিজেপির পছন্দের নাম নয়। এমনকি রাজ্য বিজেপির তরফে কেন্দ্রীয় নেতৃত্বকে অন্য নামও পাঠানো হয়েছিল। তবে তা খারিজ হয়ে যায় বলে খবর।

কেন্দ্র-রাজ্য নেতৃত্বের বিভেদ

কেন্দ্র-রাজ্য নেতৃত্বের বিভেদ

জানা গিয়েছে রাজ্য বিজেপির তরফে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা ও রাজ্য বিজেপি প্রধান কুমার কাতিল সুপারিশ করেছিলেন প্রভাকর কোড়ে, রমেশ কাট্টি ও প্রকাশ শেট্টির নাম। তবে কেন্দ্রীয় নেতৃত্ব এই তিনজনের একজনকেও টিকিট দেয়নি। যার জেরে অবাকই হয়েছে রাজ্য নেতৃত্ব।

কর্নাটক বিদেপির বক্তব্য

কর্নাটক বিদেপির বক্তব্য

এই বিষয়ে বিজেপি রাজ্য কমিটির মুখপাত্র এস প্রকাশ বলেন, 'হ্যাঁ আমরা অবাক হয়েছি। আমাদের তরফে দেওয়া কোনও নামই কেন্দ্রীয় নেতৃত্ব তালিকায় রাখেনি। তবে আমরা মনে করি কেন্দ্রীয় নেতৃত্ব তৃণমূল স্তরের নেতাদের উপর বেশি ভরসা দেখাতে চেয়েছে। তাদেরকে পুরস্কৃত করতেই এই সিদ্ধান্ত।'

রাজ্যসভা ভোট নিয়ে নাটক

রাজ্যসভা ভোট নিয়ে নাটক

১৯ জুন রাজ্যসভায় কর্নাটকের চারটি আসনের জন্য নির্বাচন হবে। বিজেপি ইতিমধ্যেই দুজন প্রার্থীর নাম জমা দিয়েছে। তৃতীয় প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি বিজেপি। কংগ্রেসর তরফে প্রবীণ নেতা মল্লিকার্জুন খাড়গের নাম নেওয়া হয়েছে। নির্বাচনে জিতলে তিনি প্রথমবারের জন্য রাজ্যসভায় যাবেন। কর্নাটকের বিধানসভায় ৬৪ টি আসন রয়েছে কংগ্রেসের হাতে, তা দিয়ে একটি আসন অনায়াসেই নিজেদের পকেটে রাখতে পারবে কংগ্রেস।

সাংসদ পেতে চলেছে জেডিএস

সাংসদ পেতে চলেছে জেডিএস

এদিকে ২৩ বছর পর ফের সংসদভবনে প্রবেশ করতে চলেছেন দেবগৌড়া। কোনও প্রার্থীকে রাজ্যসভায় জেতানোর জন্য ৪৪ জন বিধায়কের সমর্থন প্রয়োজন । জনতা দল সেকুলারের এই মুহূর্তে রয়েছে ৩৪ জন বিধায়ক। অর্থাৎ, দেবগৌড়ার রাজ্যসভায় প্রবেশের পথ মসৃণ করতে দরকার আরও ১০টি আসন।

জেডিএসকে সাহায্য করবে কংগ্রেস

জেডিএসকে সাহায্য করবে কংগ্রেস

এদিকে মল্লিকার্জুন খাড়গেকে সমর্থন দেওয়ার পরেও কংগ্রেসের যে অতিরিক্ত বিধায়করা থাকছেন, তাঁদের সমর্থন নিয়েই ফের একবার সংসদভবনে প্রবেশ করবেন দেবগৌড়া। এমনই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

আনলক পর্বে করোনা নিয়ে হাল্কা মনোভাব কেন? সতর্ক হোন, বার্তা রাজ্যপালের

English summary
BJP central leadership drops names given by Karnataka CM for Rajya Sabha polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X