• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাষ্ট্রদ্রোহী মেহবুবা মুফতি, ফের কাশ্মীরি নেত্রীকে বন্দির দাবিতে সরব বিজেপি

১৪ মাস গৃহবন্দী থাকার পর ১৩ অক্টোবর ছাড়া পান পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। এরপরই অপর কাশ্মীরি নেতা ওমর আবুদুল্লার সঙ্গে দেখা করে ফের কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর দাবি জানিয়েছিলেন। এবং শুক্রবার একধাপ এগিয়ে কাশ্মীরের পতাকা ফেরানোর দাবি জানান তিনি। এবং তাঁর এই উক্তিকেই রাষ্ট্রদ্রোহিতা বলে দাবি করে সরব হল বিজেপি।

যা বলেন মেহবুবা

যা বলেন মেহবুবা

শুক্রবার মেহবুবা মুফতি বলেছিলেন, 'বিজেপি যে ভাবে গত বছর জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়েছে, উপত্যকার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে সেটা আদাপে আমাদের মানুষের সাথে ডাকাতিরই নামান্তর। দেশ সংবিধানের ভিত্তিতে চলবে। কখনওই বিজেপির ইস্তেহারের ভিত্তিতে চলতে পারে না দেশ। আগে ওরা কাশ্মীরের পতাকা ফেরাক, তারপর তেরঙ্গাকে সম্মানের কথা ভাবব।'

মেহবুবাকে আক্রমণ বিজেপির

মেহবুবাকে আক্রমণ বিজেপির

এবং মেহবুবার এহেন উক্তির বিরুদ্ধে সরব বিজেপি। জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবিন্দর রায়না এই বিষয়ে বলেন, 'আমি লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার দৃষ্টি আকর্ষণ করতে চাই। মেহবুবা মুফতি যেরকম দেশদ্রোহী মন্তব্য করেছেন, তাঁর বিরুদ্ধে অবিলম্বে পদক্ষেপ নেওয়া উচিত। অবিলম্বে ওনাকে জেলে ঢোকানো উচিত। দেশের জন্য এবং তেরঙ্গার জন্য আমরা শেষ বিন্দু পর্যন্ত রক্ত দিতে প্রস্তুত। জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ।'

প্রায় ১৪ মাস পর মুক্তি পান মেহবুবা

প্রায় ১৪ মাস পর মুক্তি পান মেহবুবা

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের সময় থেকে প্রায় ১৪ মাস ধরে পাবলিক সেফটি অ্যাক্টের আওতায় আটকে রাখা হযেছিল মেহবুবা মুফতিকে। সম্প্রতি মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতি সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন। সেখানে বলা হয়েছিল, মেহবুবা মুফতিকে বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে।

শীর্ষ আদালতে মামলা

শীর্ষ আদালতে মামলা

সেই পিটিশনের প্রেক্ষিতে ২৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট জম্মু ও কাশ্মীর প্রশাসনের কাছে জানতে চেয়েছিল, আর কতদিন মেহবুবা মুফতিকে আটক করে রাখা হবে। উত্তর দেওয়ার জন্য জম্মু ও কাশ্মীর প্রশাসনকে দু'সপ্তাহ সময় দেওয়া হয়েছিল। এরপরই ১৩ অক্টোবর মুক্তি পান মেহবুবা মুফতি।

৩৭০ ধারা ফেরানোর দাবি

৩৭০ ধারা ফেরানোর দাবি

মুক্তি পাওয়ার পর নিজের টুইটার অ্যাকাউন্টে একটি অডিয়ো বার্তায় জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানো ও কাশ্মীর ইস্যুর স্থায়ী সমাধানের জন্য লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। তিনি বলেছিলেন, 'গত বছর ৫ অগাস্ট অবৈধ, অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক পদ্ধতিতে যা ছিনিয়ে নেওয়া হয়েছে তা ফিরে পাওয়ার জন্য আমাদের সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।' কেন্দ্রীয় সরকারের সেই সিদ্ধান্তকে সিদ্ধান্ত 'দিনের আলোয় ডাকাতি করার সমান' বলেও উল্লেখ করেন তিনি।

তালিকা থেকে বাদ বিদেশি পণ্য, মোদীর দেখানো আত্মনির্ভরতার পথে ভারতীয় সেনা ক্যান্টিন

English summary
BJP calls for action against Mehbooba Mufti for her seditious comment about Indian Flag
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X