• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মরুরাজ্য রাজস্থানে এবার পুলিশ বনাম সিবিআই! বিজেপির চাঞ্চল্যকর অভিযোগে বিদ্ধ গেহলটের কংগ্রেস

সচিন পাইলটকে হারাতে বসেছে কংগ্রেস। এমনই মত বিশেষজ্ঞদের। এই আবহে ফের একবার পাইলটের সঙ্গে বিজেপি-র বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলে সরব হয়ে কংগ্রেস। অভিযোগের আঙুল উঠেছে কেন্দ্রীয়মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতর বিরুদ্ধে। সরকার ফেলার চক্রান্ত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বিধায়ক সঞ্জয় জৈনকে। এই পরিস্থিতি এবার রাজস্থানে অশোক গেহলটের কংগ্রেস সরকারকে পাল্টা তোপ দাগল বিজেপি।

বিধায়কদের ফোন ট্যাপ করছেন গেহলটা!

বিধায়কদের ফোন ট্যাপ করছেন গেহলটা!

এই বিষয়ে এদিন বিজেপি মুখপত্র সম্বিত পাত্র এক সাংবাদিক বৈঠকে কংগ্রেস সরকারের বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি জানালেন। তাঁর অভিযোগ কংগ্রেস রাজস্থানের নেতা মন্ত্রীদের ফোন ট্যাপ করেছে। এই ফোন ট্যাপ করার নির্দেশ কংগ্রেসের শীর্ষ স্তরীয় নেতৃত্ব থেকে এসেছে বলে অভিযোগ এনে সম্বিত পাত্র এবার এসওজি-র পাল্টা সিবিআই-এর হুমকি দিয়ে রাখলেন।

বিজেপির বিরুদ্ধে গেহলটের সরকার ফেলার চক্রান্তের অভিযোগ

বিজেপির বিরুদ্ধে গেহলটের সরকার ফেলার চক্রান্তের অভিযোগ

শুক্রবার রণদীপ সিং সূরযেওয়ালা অভিযোগ আনেন যে বিজেপির তরফে অশোক গেহলটের সরকারকে ফেলে দেওয়ার ষড়যন্ত্র করা হয়েছে। আর এতে যুক্ত ছিলেন বেজিপির কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। এদিকে কংগ্রেসের এক বিধায়ক ভানওয়ারলাল শর্মা ও বিশ্বেন্দ্র সিংকে বরখাস্ত করা হয়েছে বলে জানান সূরজেওয়ালা। প্রসঙ্গত, এই বিধায়করা সচিনের ঘটনিষ্ঠ। এরপর আজ গ্রেফতার করা হয় সঞ্জয় জৈন নামক এক বিধায়ককে। যদিও কংগ্রেসের দায়ের করা এফআইআর-এ কোনও ব্যক্তির নাম ছিল না। এতেই প্রশ্ন উঠেছে।

কংগ্রেসের দাবি কতটা সত্যি?

কংগ্রেসের দাবি কতটা সত্যি?

এদিকে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরের পর কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, অডিও ক্লিপের কণ্ঠ তাঁর নয়। সবরকম তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত। ওই অডিও ক্লিপকে ভুয়ো বলে দাবি করেছেন রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া। বলেন, মুখ্যমন্ত্রীর বাসস্থান ভুয়ো অডিওর কেন্দ্র হয়ে উঠছে। এমনকী কেন্দ্রীয় মন্ত্রীকেও এর মধ্যে টেনে আনা হয়েছে।

নিজেদের বিধায়কদেরই আক্রমণ করছে কংগ্রেস

নিজেদের বিধায়কদেরই আক্রমণ করছে কংগ্রেস

কংগ্রেসের আনা অভিযোগ অস্বীকার করেছেন রাজস্থানের কংগ্রেস বিধায়ক চেতন দুদিও। বলেন, দলের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন বলে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। প্রসঙ্গত, দুই দিন আগেই অডিও ক্লিপ প্রকাশ্যে আসে। কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, বিজেপি নেতা সঞ্জয় জৈন এবং কংগ্রেস বিধায়ক ভানওয়ার লাল শর্মার মধ্যে ফোনের কথোপকথন শোনা যায় বলে অভিযোগ কংগ্রেসের।

কংগ্রেসের বিরুদ্ধে বিজেপির ট্রাম্প কার্ড

কংগ্রেসের বিরুদ্ধে বিজেপির ট্রাম্প কার্ড

সুরজেওয়ালা বলেন, বিজেপি-র ষড়যন্ত্র ফাঁস হয়ে গেছে। তাঁদের কথোপকথনে এই বিষয়টি স্পষ্ট যে, বিধায়ক কেনা-বেচার পরিকল্পনা চলছিল। রাজস্থান সরকার ফেলার ষড়যন্ত্র করছে বিজেপি। দুই কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করা হয়। কংগ্রেসের তরফে তাঁদের শোকজ নোটিশ পাঠানো হয়। তবে কংগ্রেসের এই অভিযোগের পাল্টা চাপ তৈরি করতে বিজেপি এবার ফোন ট্যাপ করার অভিযোগে সিবিআই-এর ট্রাম্প কার্ড ব্যবহারের ইঙ্গিত দিল।

রাহুল-সনিয়ার নির্দেশেই পাইলটের ডানা ছাঁটা হয় কংগ্রেসে! পর্দা ফাঁস গান্ধীদের মিথ্যাচারের

English summary
BJP asks for CBI probe alleging Ashok Gehlot and Congress tapped Rajasthan MLAs phone in Sachin Pilot Fiasco
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X