• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রাক্তন কংগ্রেস নেতাদের কদর বাড়ছে বিজেপিতে! বড় পদ একের পর এক নেতাকে

প্রাক্তন কংগ্রেস নেতাদের কদর বাড়ছে বিজেপিতে! বড় পদ একের পর এক নেতাকে
  • |
Google Oneindia Bengali News

রাহুল গান্ধীর ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দলবদল করে বিজেপিতে যোগ দিয়ে বড় পদ পেয়েছিলেন। এই মুহূর্তে তিনি দেশের অসামরিক বিমান পরিবহণমন্ত্রী। আর সাম্প্রতিক সময়ে অর্থাৎ গত এক বছরের আশপাশের সময়ে যাঁরা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁদেরও বড় পদ দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

বিজেপিতে যাঁদের গুরুত্ব বাড়ল

এদিন বিজেপির তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছেস পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এবং প্রাক্তন সাংসদ সুনীল জাখরকে বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য করা হয়েছে। অন্যদিকে রানা গুরমিত সোধি, মনোরঞ্জন কালিয়া এবং আমনজ্যোত কৌর রামুওয়ালিয়াকে জাতীয় কার্যনির্বাহীর বিশেষ আমন্ত্রিত সদস্য করা হয়েছে। প্রাক্তন কংগ্রেস নেতা জয়বীর শেরগিলকে জাতীয় মুখপাত্র হিসেবে নিয়োগ করা হয়েছে।

কংগ্রেসের মুখপাত্র এখন বিজেপির মুখপাত্র

কংগ্রেসের মুখপাত্র এখন বিজেপির মুখপাত্র

জয়বীর শেরগিল পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী। কংগ্রেসে থাকার সময় তিনি দলের মুখপাত্র হিসেবে টিভি চ্যানেলের বিতর্কে অংশ নিতেন। তিনি প্রদেশ কংগ্রেস কমিটির সর্বকনিষ্ঠ মুখপাত্রদের একজন ছিলেন। পঞ্জাব কংগ্রেসের লিগ্যাল সেলের গুরুত্বপূর্ণ সদস্য হয়েছিলেন খুব কম বয়সেই। এছাড়াও তিনি ২০০৮-২০০৯ এই দুই বছরের জন্য আন্তর্জাতিক বার অ্যাসোসিয়েশনে ভারতের প্রতিনিধি হিসেবেও কাজ করেছেন।

গত সেপ্টেম্বরে বিজেপিতে যোগ দেন অমরিন্দর সিং

গত সেপ্টেম্বরে বিজেপিতে যোগ দেন অমরিন্দর সিং

তৎকালীন পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিধুর সঙ্গে খারাপ সম্পর্কের কারণে অমরিন্দর সিং গতবছরের নভেম্বরে কংগ্রেস ছেড়েছিলেন। এরপর পঞ্জাব লোক কংগ্রেস তৈরি করে বিধানসভা নির্বাচনে লড়াইও করেন। আর গত ১৯ সেপ্টেম্বর কংগ্রেস ছাড়ার প্রায় ১০ মাস পরে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিম কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার, কিরেন রিজিজু, বিজেপি নেতা সুনীল জাখর এবং পঞ্জাব বিজেপির প্রধান অশ্বানি শর্মার উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগদান করেন। নিজের তৈরি দলকে বিজেপির সঙ্গে যুক্ত করে দেন। নতুন দল গঠন করলেও বিধানসভা নির্বাচনে কোনও ছাপ ফেলতে পারেনি পঞ্জাব লোক কংগ্রেস। কোনও আসনই পায়নি ই দল। এছাড়াও অমরিন্দর সিং পাতিয়ালা আরবান-এ আপ নেতা অজিত পাল কোহলির কাছে প্রায় ১৩ হাজার ভোটে পরাজিত হন।

আরও যাঁরা বিজেপিতে যোগ দিয়েছিলেন

আরও যাঁরা বিজেপিতে যোগ দিয়েছিলেন

ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সঙ্গে বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার আজাইব সিং ভাট্টিও বিজেপিতে যোগ দিয়েছিলেন। সেই সময় অমরিন্দর সিং-এর সঙ্গে সাতজন প্রাক্তন বিধায়ক এবং একজন প্রাক্তন সাংসদ বিজেপিতে যোগ দিয়েছিলেন।

Abhishek versus Suvendu: শুভেন্দুর দুয়ারে অভিষেকের সভা, দিলীপকে কড়া জবাব কুণালেরAbhishek versus Suvendu: শুভেন্দুর দুয়ারে অভিষেকের সভা, দিলীপকে কড়া জবাব কুণালের

English summary
BJP appreciates Former Congress leaders by giving Big post one after another leader
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X