• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইন নিয়ে দেশব্যাপী সচেতনতা প্রচার শুরু করবে বিজেপি! পশ্চিমবঙ্গে শুরু হবে ২৩ ডিসেম্বর

নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের মধ্যেই দেশব্যাপী এর সমর্থনে সচেতনতা প্রচার শুরু করতে চলেছে বঙ্গ বিজেপি। নতুন আইন সম্পর্কে এই সচেতনতা প্রচার করা হবে। সেখানে আশ্বাস দিয়ে বলা হবে, এই আইনে মুসলিম কিংবা অন্য কোনও সম্প্রদায়ের বিরুদ্ধে বৈষম্যমূলক কিছু বলা হয়নি।

দেশব্যাপী বিজেপির সচেতনতা প্রচার

দেশব্যাপী বিজেপির সচেতনতা প্রচার

দলের সহ সভাপতি দুষ্যন্ত গৌতম এবং মুখপত্র সম্বিত পাত্র জানিয়েছেন, দেশের বিভিন্ন জায়গায় মানুষের মধ্যে নতুন নাগরিকত্ব আইন নিয়ে সচেতনতা প্রচা করবেন দলের কর্মীরা।

'আইনে মুসলিমদের অধিকার হরণের কথা বলা নেই'

'আইনে মুসলিমদের অধিকার হরণের কথা বলা নেই'

বিজেপির মুখপত্র সম্বিত পাত্র জানিয়েছেন, এই আইনের কোথাও বলা নেই, দেশের মুসলিম ভাইবোনেরা যে অধিকার ভোগ করেন, তা ফিরিয়ে নেওয়া হবে। বরং বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তান থেকে ধর্মীয় অত্যাচারের কারণে যাঁরা এদেশে এসেছিলেন, তাঁদের অধিকার দেওয়ার কথা বলা হয়েছে।

দেওয়া হবে বই

দেওয়া হবে বই

তিনি বলেছেন, ১১ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের দলের নেতাদের আইনের বিধান সম্পর্কে ব্যাখ্যা করা হয়েছে। এই ১১ রাজ্যের মধ্যে রয়েছে, জম্মু ও কাশ্মীর, লাদাখ, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, রাজস্থান, পঞ্জাব, ছত্তিশগড় এবং দিল্লি।

সম্বিত পাত্র বলেছেন, দলের নেতারা কর্মীদের সঙ্গে মিলিত হবেন এবং তাঁদের হাতে নতুন আইন সম্পর্কে একটি করে বই তুলে দেবেন। তিনি বলেন বিজেপি তাদের অবস্থানের সঙ্গে বিরোধীদের দায়িত্বজ্ঞানহীন অবস্থানের তুলনা করবে বিভিন্ন জায়গায়।

২৩ ডিসেম্বর কলকাতায় বড় কর্মসূচি

২৩ ডিসেম্বর কলকাতায় বড় কর্মসূচি

এদিন দিলীপ ঘোষ ঘোষণা করেন, ২৩ ডিসেম্বর কলকাতায় মহামিছিলের ডাক দেওয়ার কথা। তবে মিছিল কোথা থেকে কোথায় যাবে তা তিনি জানাননি। তবে মিছিলে একলক্ষ লোকের জমায়েত হবে বলে জানিয়েছেন তিনি। পরের দিনেই মিছিল হবে শিলিগুড়িতে।

CAA এর প্রতিবাদে দিল্লির পর রণক্ষেত্র লখনউয়ের নদওয়া কলেজ, চলল পাথর ছোঁড়া CAA এর প্রতিবাদে দিল্লির পর রণক্ষেত্র লখনউয়ের নদওয়া কলেজ, চলল পাথর ছোঁড়া

CAA বিক্ষোভে যোগ দিলেন মহেশ ভাট, মুম্বইয়ে চড়ছে পারদCAA বিক্ষোভে যোগ দিলেন মহেশ ভাট, মুম্বইয়ে চড়ছে পারদ

English summary
BJP announces nationwide campaign to spread awareness on Citizenship Act. They asserted it is not discriminatory against Muslims or any other community.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X