• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামমন্দির না উন্নয়ন- কোন পথে বিজেপি, ইস্তাহার প্রকাশ করে চমক গেরুয়া শিবিরের

উলট পুরান বিজেপিতে। রাম ছেড়ে বিজেপির মন এখন বিকাশে। কংগ্রেস যেখানে নরম হিন্দুত্ব নিয়েই এবার ভোটে লড়তে নেমেছে, তথন বিজেপি মন্দির থেকে সরে এসে বিকাশের পথ ধরল ফের। মধ্যপ্রদেশে বিজেপির ইস্তাহারে ছত্রে ছত্রে উন্নয়নের প্রতিশ্রুতি। ২০১৪-য় যে মন্ত্রে দেশের ক্ষমতা দখল করেছিল মোদী সরকার, আবারও সেই অস্ত্রই প্রয়োগ করে বৈতরণী পার করতে চাইছে বিজেপি।

বিজেপির ‘বিকাশ’ চমক

শনিবার ভোপালে ইস্তাহার প্রকাশ করে বিজেপি। মধ্যপ্রদেশ নির্বাচনের জন্য বিজেপির এই ইস্তাহার প্রকাশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ও মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। উপস্থিত ছিলেন কেন্দ্রীয়মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বও উপস্থিত ছিলেন। যখন রাজনৈতিক মহল মনে করছিল, এবার ইস্তাহারে মন্দির ইস্যু অবশ্যই থাকবে, তখন উন্নয়নের রাস্তায় ফিরে বিজেপি চমকই দিল।

উলটপুরান মধ্যপ্রদেশে

উলটপুরান মধ্যপ্রদেশে

কংগ্রেস হিন্দুত্বের বুলি আউড়ে মধ্যপ্রদেশে ভোট করতে চাইছে। প্রতিটি জেলায় যেমন গো-শালা তৈরির প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস, তেমনই রামচন্দ্রের স্মৃতিবিজড়িত রামপথ তৈরির প্রতিশ্রুতিও রয়েছে কংগ্রেসের ইস্তাহারে। বিজেপি সে পথে না গিয়ে ফের একবার ভৎসা রাখল বিকাশে। একগুচ্ছ উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি রাখা হল ইস্তাহারে।

উন্নয়নের প্রতিশ্রুতি

উন্নয়নের প্রতিশ্রুতি

বিজেপি জানিয়েছে, রাজ্যে ক্ষমতায় ফিরলে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। অন্তত ১০ লক্ষ বেকারের কর্মসংস্থান করা বিজেপি টার্গেট। নর্মদা-চম্বা নদীর পথ ধরে তৈরি হবে এক্সপ্রেসওয়ে। স্মার্ট সিটি করা হবে গোয়ালিয়র ও জব্বলপুরকে। এছাড়া কৃষকদের আয় বাড়ানোর প্রতিশ্রুতি ছাড়াও রয়েছে ছাত্রীদের স্কুটি উপহারের চমকও। উচ্চমাধ্যমিকে ৭০ শতাংশ নম্বর পেলেই মিলবে স্কুটি।

বিজেপির অরুণ-বাণী

বিজেপির অরুণ-বাণী

ইস্তাহার প্রকাশ করে অরুণ জেটলি বলেন, মধ্যপ্রদেশে রাজনীতি ও প্রশাসন দুই-ই বদলে দিয়েছে শিবরাজ সিং চৌহানের সরকার। এ রাজ্যে বিজেপির শাসনে জীবনযাত্রার মানোন্নয়ন হয়েছে। ২০০৩ সালে কংগ্রেস ক্ষমতা হারানোর পর বিজেপি ক্ষমতায় এসেছে। এই ১৫ বছরে রাজ্যের হাল কীভাবে পরিবর্তন হয়েছে ভাবু। তুলনা করন ২০০৩ আর ২০১৮-র। তাহলেই সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আর কাকে জেতাবেন।

English summary
BJP announces manifesto for Madhya Pradesh Assembly Election 2018. Where Congress raises Hinduism, BJP stands for development.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X