• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফালের পাল্টা খুঁজে পেল বিজেপি! প্রতিরক্ষা চুক্তিতে রাহুলের 'যোগ' নিয়ে তীব্র আক্রমণ

রাফালে চুক্তি নিয়ে চাপ কাটাতে পাল্টা চাপ তৈরি করল বিজেপি। সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিজেপির দাবি ইউপিএ আমলে রাহুল গান্ধীর ব্যবসায়ীক সহযোগী প্রতিরক্ষা সরঞ্জামের বরাত পেয়েছিলেন। বিজেপি সভাপতি অমিত শাহ এই সংক্রান্ত একটি খবর নিয়ে টুইট করেন। অভিযোগ অস্বীকার করে রাহু বলেছেন, নির্ধারিত পদ্ধতি মেনেই সব হয়েছিল।

অমিত শাহের কটাক্ষ

ইউপিএ আমলের একটি প্রতিরক্ষা চুক্তি নিয়ে কটাক্ষ করেছেন অমিত শাহ। তিনি বলেছেন, এক্ষেত্রে সেরকম কোনও চুক্তিই হয়নি। কটাক্ষে অমিত শাহ বলেছেন, এইভাবে যদি ভারত ক্ষতিগ্রস্ত হয়, তাহলেও কোনও ব্যাপার নেই।

অভিযোগ অস্বীকার রাহুলের

অভিযোগ অস্বীকার রাহুলের

যদিও অভিযোগ অস্বীকার করে রাহু বলেছেন, নির্ধারিত পদ্ধতি মেনেই সব হয়েছিল। তিনি সরকারকে চ্যালেঞ্জ করে বলেন, এনিয়ে সরকারি যদি কোনও তদন্ত শুরু করতে চায়, করুক। তিনি কোনও ভুল করেননি বলেও দাবি করেছেন রাহুল। একইসঙ্গে রাফালে চুক্তি নিয়ে তদন্তেরও দাবি করেছেন তিনি।

 আক্রমণাত্মক বিজেপি

আক্রমণাত্মক বিজেপি

তবে অভিযোগ নিয়ে যথেষ্টই আক্রমণাত্মক বিজেপি ও তাদের নেতা অরুণ জেটলি। তিনি বলেন, ২০০২ সালে ব্যাকপস সার্ভিস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা গঠন করা হয়েছিল। যার ডিরেক্টর ছিলেন রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী। ২০০৩ সালে একই নামের একটি কোম্পানি তৈরি করা হয় বেরিটেনে। যাতে রাহুলের অংশীদারিত্ব ছিল ৬৫ শতাংশ। যার অপর অংশীদার ছিলেন ব্রিটেনের নাগরিক উলরিক ম্যাকনাইট। জেটলির অভিযোগ, রাহুলের প্রাক্তন ব্যবসায়িক সহযোগী ম্যাকনাইটকে স্করপিন সাবমেরিনের বরাত দেওয়া হয়েছিল। আগের ইউপিএ সরকার এই কাজ করেছিল।

২০০৯ সালে রাহুল ওই কোম্পানি থেকে বেরিয়া আসেন। ভারতীয় কোম্পানিটিও ২০১০ থেকে তাদের কাজ বন্ধ করে দেয়। যদিও উলরিক অন্য কোম্পানির নাম দিয়ে কাজ চালিয়ে যান। ওই সময়ে ফ্রান্সের ডিসিএনএস ভারতে ছটি স্করপিন সাবমেরিন তৈরি বরাত পায় । ২০১১-তে ভারতে এই কাজের বরাত দেওয়া হয়েছিল স্বল্প পরিচিত ফ্লাশফোর্জকে। দাবি করেছেন জেটলি। এপ্রসঙ্গে কংগ্রেস সভাপতির কাছে উত্তর দাবি করেছেন জেটলি।

English summary
BJP alleges Rahul Gandhi's business partner ot benefit from defence contract under UPA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X