• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুয়ো সিআইএ রিপোর্টে' বিপ্লব দেবের নাম, পুলিশে অভিযোগ দায়ের স্ত্রীয়ের

Google Oneindia Bengali News

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের স্ত্রী পুলিশে অভিযোগ দায়ের করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ)-র জাল রিপোর্ট তৈরি করে তাতে তার স্বামীর নাম দিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে। আগামী বছর বিধানসভা নির্বাচন ত্রিপুরায়। তার আগে বিপ্লব দেব মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার তিন দিন পরে অভিযোগটি দায়ের করা হয়েছিল মঙ্গলবার পশ্চিম আগরতলা থানায় দায়ের করা হয়েছিল এই অভিযোগ।

ভুয়ো সিআইএ রিপোর্টে বিপ্লব দেবের নাম, পুলিশে অভিযোগ দায়ের স্ত্রীয়ের

তার অভিযোগে নীতি দেব বলেছেন যে তিনি সোমবার একটি হোয়াটসঅ্যাপ মেসেজ পেয়েছেন এবং দাবি করেছেন যে এর বিষয়বস্তু 'সম্পূর্ণ মিথ্যা, মানহানিকর এবং উসকানিতে পূর্ণ'। "আমি দেখেছি যে হোয়াটসঅ্যাপ নম্বরটি জাল এবং সম্ভবত অননুমোদিতভাবে ব্যবহার করা হয়েছে৷ বিষয়বস্তুগুলি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে দায়ী করা হয়েছে। প্রাথমিক ব্যক্তিগত অনুসন্ধানে, আমার গভীর সন্দেহ রয়েছে যে তথাকথিত প্রতিবেদনটি আসলে অস্তিত্বহীন এবং প্রাক্তন মুখ্যমন্ত্রীর নামে প্রচার করা হচ্ছে যাতে উত্তেজনা সৃষ্টি করা যায়।"

পুলিশ নিশ্চিত করেছে যে একটি অভিযোগ পাওয়া গেছে এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে, তদন্ত চলছে। বিপ্লব কুমার দেব ১৪ মে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন যা একটি আশ্চর্যজনক ঘটনা ছিল। উত্তর-পূর্ব রাজ্যটিতে ২০২৩ সালে নির্বাচন হবে। ক্ষমতাসীন বিজেপি ব্যাপকভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের কাছ থেকে একটি শক্তিশালী চ্যালেঞ্জের মুখোমুখি হবে বলে আশা করা হচ্ছে৷

দেব আগরতলায় রাজভবনে রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্যের কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি তাকে মুখ্যমন্ত্রী করার জন্য বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বকে ধন্যবাদ জানান এবং বলেছিলেন যে তিনি আন্তরিকভাবে রাজ্যের মানুষের সেবা করেছেন। মানিক সাহা এখন ত্রিপুরার মুখ্যমন্ত্রী (এর একাদশ) এবং তিনি ২০২৩ সালের নির্বাচনে বিজেপিকে জয়ের দিকে নিয়ে যাবেন বলে তার দল আশা করছে।

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু নেই রাজ‍্যে

বিপ্লব দেব ২০১৭ সালের জানুয়ারিতে বিজেপির ত্রিপুরা রাজ্য ইউনিটের সভাপতি নির্বাচিত হন এবং সুধীন্দ্র দাশগুপ্তের স্থলাভিষিক্ত হন যিনি বিজেপির দীর্ঘতম দায়িত্ব পালনকারী রাজ্য সভাপতি ছিলেন। ২০১৮ সালের রাজ্য নির্বাচনের প্রচারের মাধ্যমে তিনি তার রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। তিনি ত্রিপুরা উপজাতীয় অঞ্চল স্বায়ত্তশাসিত জেলা পরিষদ থেকে প্রচার শুরু করেছিলেন যা তৎকালীন শাসক বামেদের-এর ঘাঁটি বলে মনে করা হত।

৮ আগস্ট ২০১৭ -এ বিপ্লব দেব ভারতীয় জনতা পার্টিতে সুদীপ রায় বর্মনের নেতৃত্বে ভারতীয় জাতীয় কংগ্রেস বিধায়কদের দলত্যাগ করতে সাহায্য করেছিলেন। তিনি ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে স্থানীয় বিজেপির নেতৃত্ব দিয়েছিলেন, ২৫ বছরের বামফ্রন্ট শাসনের পরে অফিস পাওয়ার চেষ্টা করেছিলেন।

English summary
Biplab Kumar Deb's wife has filed a police complaint alleging that a fake report is being circulated on social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X