• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বালাকোটে বায়ুসেনার গুঁড়িয়ে দেওয়া জঙ্গি শিবিরগুলি ফের সক্রিয় হয়ে উঠেছে, জানালেন সেনাপ্রধান

নতুন করে সক্রিয় হয়ে উঠেছে পাকিস্তানের বালাকোটের জঙ্গি শিবির। ভারতে নাশকতা ছড়ানোর জন্য সেখানে লুকিয়ে রয়েছে জঙ্গিরা। সোমবার চেন্নাইয়ে সাংবাদিক বৈঠকে এমনই দাবি করেছেন সেনা প্রধান বিপিন রাওয়াত। তিনি জানিয়েছেন প্রায় ৫০০ জঙ্গি সেখানে সেখানে লুকিয়ে রয়েছে ভারতে অনুপ্রবেশের জন্য। অনুপ্রবেশ রুখতে ভারতীয় সেনা সবরকম উদ্যোগ নিয়েছে বলেও জানিেয়ছেন সেনা প্রধান।

সক্রিয় বালাকোটের জঙ্গি শিবির

সক্রিয় বালাকোটের জঙ্গি শিবির

পুলওয়ামা হামলার পর পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে এয়ার স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় বায়ুসেনা। সেই এয়ার স্ট্রাইকে টার্গেট করা হয়েছিল বালাকোটে জঙ্গি শিবির। গুঁড়িয়ে দেওয়া হয়েছিল জঙ্গিদের প্রশিক্ষণ শিবির। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর ফের জঙ্গিদের মদত দিতে শুরু করেছে পাকিস্তান। তার ফল স্বরূপ নতুন করে সক্রিয় হয়ে উঠেছে বালাকোটের এই গুঁড়িয়ে দেওয়া জঙ্গি শিবির। সেনা প্রধান বিপিন রাওয়ত দাবি করেছেন, পাক সরকারের মদতেই জঙ্গি ঘাঁটি সক্রিয় হয়ে উঠেছে। অনুপ্রবেশের ঠেকাতে সেনাবাহিনী সবরকম ভাবে প্রস্তুত।

পিওকে অভিযানের জন্য সেনা

পিওকে অভিযানের জন্য সেনা

এর আগে সেনা প্রধান বিপিন রাওয়াত রীতিমতো হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, পিওকে অভিযানের জন্য সবসময় প্রস্তুত ভারতীয় সেনা। কয়েকদিন আগে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, কাশ্মীর নিয়ে আর কথা নয় এবার কথা হবে পিওকে নিয়ে। পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের মানবাধিকার লঙ্ঘন করছে পাক সরকার এমনই অভিযোগ করেছিলেন রাজনাথ।

 বালাকোট এয়ার স্ট্রাইক

বালাকোট এয়ার স্ট্রাইক

পুলওয়ামা হামলার পর পাকিস্তানকে যোগ্য জবাব দিতে বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল ভারতীয় বায়ুসেনা। রাতারাতি অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছিল জঙ্গি ঘাঁটি। তারপর থেকে জঙ্গি শিবিরে কোনও সক্রিয়তা দেখা যায়নি। কাশ্মীর সিদ্ধান্তের পর ফের সেখানে জঙ্গিদের গতিবিধি নজরে পড়েছে।

তারপরেই গোয়েন্দারা সেনাবাহিনীকে সতর্ক করে। এরই মধ্যে একাধিকবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। তার যোগ্য জবাবও দিয়েছে ভারতীয় সেনা। এবার অনুপ্রবেশ রুখতে কড়া নজরদারি চালাচ্ছে বাহিনী।

[ ইভিএম নিয়ে ফের সরব! প্রমাণ করুক নির্বাচন কমিশনই, বললেন দিগ্বিজয় সিং]

[উৎসবের মুখে সুদিন ফেরার আশা, সপ্তাহের শুরুতেই চাঙ্গা শেয়ারবাজার]

English summary
Bipin Rawat confirmed the terrorist camps destroyed by IAF in Balakot again active
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X