• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসবের আবহে আরও ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস সংক্রমণ, দশগুণ বাড়ানো উচিত নমুনা পরীক্ষা

করোনা ভাইরাস ভারতের জন্য একটি সুযোগ। এমনটাই মনে করেন বায়োটেকনোলজি সংস্থা বায়োকন লিমিটেডের চেয়ারপার্সন এবং ম্যানেজিং ডিরেক্টর কিরণ মজুমদার শ। পাশাপাশি কিরণ এদিন আরও দাবি করেন যে দেশের বর্তমান পরিস্থিতিতে আরটি-পিসিআর পরীক্ষার সংখ্যা আরও বাড়ানো উচিৎ। এবং দেশের বর্তমান পরিস্থিতির নিরিখে করোনার নমুনা পরীক্ষা ১০ গুণ বাড়ানো সম্ভব বলেও মত তাঁর। এদিকে ভ্যাকসিন উৎপাদনের ক্ষেত্রে ভারত যে এক বিশাল সুযোগের সামনে উপস্থিত, তাও এদিন বলেন তিনি। তাঁর এভাবে পরীক্ষা বাড়ানোর দাবির কারণ অবশ্যই উৎসবের আবহে দেশের সংক্রমণ বৃদ্ধি।

পাঁচটি রাজ্যে বিগত কয়েকদিনে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েছে

পাঁচটি রাজ্যে বিগত কয়েকদিনে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েছে

কেরল, কর্নাটক, রাজস্থান, ছত্তিশগড় এবং পশ্চিমবঙ্গ এই পাঁচটি রাজ্যে বিগত কয়েকদিনে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েছে। তাই পরিস্থিতি মোকাবিলায় এই রাজ্যগুলিতে উচ্চপর্যায়ের মাল্টিডিসিপ্লিনারি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, প্রত্যেকটি দলে থাকবেন একজন করে যুগ্ম সচিব স্তরের আধিকারিক, জনস্বাস্থ্য আধিকারিক এবং চিকিৎসক।

কেরলে ফের আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যায়

কেরলে ফের আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যায়

এই রাজ্যগুলির মধ্যে কেরল করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কিছুটা সফল হয়েছিল। কিন্তু ওনামের পর থেকে কেরলে ফের আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যায়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী কেরালায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,১৭,৯২৯, যা দেশের মোট করোনা আক্রান্তের ৪.৩ শতাংশ। গতকাল পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২,২২,২৩১ জন। এই মুহূর্তে চিকিৎসাধীন ৯৪,৬০৯ জন।

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া নিয়েও সম্প্রতি উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। উল্লেখ্য, করোনা আবহের মধ্যেও পশ্চিমবঙ্গে দুর্গাপুজোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। বিগত কয়েকদিনে কর্নাটক, রাজস্থান এবং ছত্তিশগড়েও পাল্লা দিয়ে বেড়েছে কোরোনা আক্রান্তের সংখ্যা।

দেশের মোট করোনা আক্রান্তের ৪ শতাংশ বঙ্গে

দেশের মোট করোনা আক্রান্তের ৪ শতাংশ বঙ্গে

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,০৯,৪১৭। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২,৭১,৫৬৩ জন। সুস্থতার হার ৮৭.৭৭ শতাংশ। এই মুহূর্তে চিকিৎসাধীন ৩১,৯৮৪ জন। দেশের মোট করোনা আক্রান্তের ৪ শতাংশ এ রাজ্য থেকে আক্রান্ত হয়েছেন।

16-10-2020- কোভিড ১৯ আপডেট - গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের তুলনায় সুস্থ প্রায় ৪ হাজার বেশি

উচ্চবর্ণ-ফর্মুলাতেই বিহারে ঘুঁটি সাজাচ্ছে বিজেপি, তেজস্বীর রণে ভঙ্গ দিতে পরিকল্পনায় যাবদরাও

English summary
Biocon CEO Kiran Mazumdar-Shaw said that Coronavirus testing in India can increase ten-fold
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X