• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্ষণে অভিযুক্ত নেতার স্ত্রীকে ভোটের টিকিট, শাক দিয়ে মাছ ঢাকল আরজেডি

স্বচ্ছতাই হাতিয়ার। ধর্ষণে অভিযুক্ত নেতাকে তাই টিকিট দিল না আরজেডি। পরিবর্তে তাঁর স্ত্রীকে মনোনয়ন দিল পার্টি। অনেকটা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা। ঘুরে ক্ষমতা সেই ধর্ষণে অভিযুক্ত নেতার হাতেই দিল লালুর দল। ১৬ অক্টোবর থেকে ভোট শুরু। তার মধ্যেই ঘুঁটি সাজিয়ে ফেলতে হবে দলতে।

বিহার বিধানসভা ভোট

বিহার বিধানসভা ভোট

লালুর সাজার প্রতিশোধ নেওয়ার সুযোগ হাতছাড়া করতে রাজি নয় আরজেডি। তাই বিহারের বিধানসভা ভোটকে পাখির চোখ করে এগিয়ে চলেছে আরজেডি। একটি আসনও তাই কোনও শরিককে ছাড়তে চাইছেন না তেজস্বীরা। এই নিয়ে মহাজোটে বিবাদও শুরু হয়েছে। কিন্তু তাতেও অনড় রয়েছে তেজস্বীরা। যেভাবেই হোক এবার নীতীশকে জবাব দিতেই হবে। পণ করে ফেলেছে আরজেডি।

স্বচ্ছতাই হাতিয়ার

স্বচ্ছতাই হাতিয়ার

নীতীশকে মাৎ তরতে স্বচ্ছতাকে হাতিয়ার করেই এগোতে চাইছে আরজেডি। দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদব তাই কোনও ভাবেই বিরোধীদের কাছে কোনও সুযোগ রাখতে চান না। দলের প্রার্থী বাছাইয়ে তাই একটু বেশিই সতর্ক লালু প্রসাদ যাদব। সেকারণেই ধর্ষণে অভিযুক্ত রাজ বল্লভ যাদবকে টিকিট দিলেন না তিনি। তার পরিবর্তে তাঁর স্ত্রী বিভা দেবীকে প্রার্থী হিসেবে মনোনিত করেছে আরজেডি। নওদা বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে বিভা দেবীকে। এই একই কারণে প্রার্থী করা হয়নি আরেক আরজেডি নেতা অরুণ যাদবকে। তাঁর স্ত্রীকে টিকিট দেওয়া হয়েছে।

প্রার্থী তালিকা তৈরি

প্রার্থী তালিকা তৈরি

প্রথম প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে আরজেডি। মহাজোটের শরিক দলগুলির সঙ্গে আলোচনা করেই তৈরি হয়েছে প্রার্থী তালিকা। তবে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সঙ্গে কোনও রকম আসন ভাগাভাগিতে যেতে নারাজ আরজেডি। শেষে ঝাড়খণ্ড-বিহার সীমানা লাগোয়া এলাকা গুলিতেই আর ঝাড়খণ্ড মুক্তি মোর্চা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিজেপির মুখ নীতীশই

বিজেপির মুখ নীতীশই

নীতীশের নেতৃত্বেই বিহার দখলের লড়াই শুরু করছে বিজেপি। আগেই সেই ইঙ্গিত দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তার পরে এনডিএ শরিকদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এই নিয়ে জরুরি বৈঠক করেন অমিত শাহ।

২০২১-এ তৃণমূল সরকারের হত্যা হবে! মানুষের প্রতি আস্থা হারিয়েছেন মমতা, মণীশ হত্যা নিয়ে বিস্ফোরক লকেট

English summary
Bihar RJD refuse to give ticket rape accused leader nomineted his wife
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X