• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রামেও ছড়াচ্ছে করোনা, বেলাগাম সংক্রমণে রাশ টানতে এবার লকডাউন বিহারেও

শেষ লকডাউনের পথে হাঁটল বিহারও। আগামী ১৫মে পর্যন্ত বিহারে লকডাউন ঘোষণা করেছে নীতীশ কুমার সরকার। গতকাল রাজ্যের মন্ত্রী এবং আধিকারীকদের সঙ্গে বৈঠকের পরেইএই সিদ্ধান্ত ঘোষণা করেন নীতীশ কুমার। প্রসঙ্গত উল্লেখ্য কয়েক ঘণ্টা আগেই পাটনা হাইকোর্ট লকডাউন ঘোষণার পরামর্শ দিয়েছিল। গতকাল শীর্ষ আদালক কেন্দ্রীয় সরকারকে লকডাউনের পথে হাঁটার পরামর্শ দেয়।

Corona Update : দক্ষিণ ২৪ পরগনা: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৯২

মমতার ঘাড়ধাক্কার পর যোগীরাজ্যে মুখ থুবড়ে পড়ল বিজেপি! মোদীর আসনেও গোহারামমতার ঘাড়ধাক্কার পর যোগীরাজ্যে মুখ থুবড়ে পড়ল বিজেপি! মোদীর আসনেও গোহারা

করোনা সংক্রমণ বেলাগাম

করোনা সংক্রমণ বেলাগাম

বিহারে করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। গ্রামীণ এলাকা গুলিতেও ছড়িয়ে পড়েছে করেনা ভাইরাসের সংক্রমণ। পরিযায়ী শ্রমিকরাও অন্যরাজ্য থেকে ফিরতে শুরু করেছেন। ভিড় নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ছে দোকানে বাজারে। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি হাসপাতাবে বেড সংকট তৈরি হয়েছে। তারসঙ্গে বাড়ছে ভ্যাকসিন সংকটও।

লকডাউন বিহারে

লকডাউন বিহারে

মহারাষ্ট্র,কর্ণাটক, উত্তরপ্রদেশের পর এবার বিহারেও লকডাউন ঘোষণা করা হল। ১৫ পর্যন্ত কড়া লকডাউন থাকবে বলে নীতীশ কুমার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিহারে ১১ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।মৃতের সংখ্যা ২৮০০। গ্রামীণ এলাকাতেও করোনা ছড়িয়ে পড়ার কারণেই লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গে জারি আংশিক লকডাউন

পশ্চিমবঙ্গে জারি আংশিক লকডাউন

পশ্চিমবঙ্গেও করোনা মোকাবিলায় আংশিক লকডাউন জারি করা হয়েছে। দোকান বাজার খোলার সময় বেঁধে দেওয়াহয়েছে। সকাল ৭টা থেকে সকাল ১০টা এবং বিকেল ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে বাজার। তবে মুদির দোকান এবং ওষুধের দোকানে ছাড় দেওয়া হয়েছে। রাস্তায় ঘাটে ভিড় কমলে করোনা সংক্রমণ কমবে বলে মনে করা হচ্ছে।

টিকা সংকট

টিকা সংকট

করোনা সংক্রমণের মধ্যে টিকা সংকট তৈরি হয়েছে রাজ্যে। ১৮ বছরের উর্ধ্বে করোনা টিকা করণ এখনও শুরু করে উঠতে পারেনি অধিকাংশ রাজ্য।এরই মধ্যে আবার করোনার থার্ড ওয়েভ আসবে বলে দাবি করেছেন এইমসের ডিরেক্টর। তিনি দাবি করেছেন নাইড কার্ফু,লকডাউনে আর লাভ হবে না করোনার সেকেন্ড ওয়েভ আসবেই রাজ্যে।

English summary
Bihar government announce lockdown to control coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X