• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচন ২০২০: ভোট দামামা বাজতেই বিজেপি বিরোধী জোটে বড় ভাঙন! 'বোঝা হঠাও' এর ডাক শুরু

বিহার নির্বাচনে আর ৪ মাস বাকি। করোনার আবহে সম্ভবত বিহারই প্রথম রাজ্যে হবে, যেখানে বিধানসভা নির্বাচন আয়োজিত হতে চলেছে। সেখানে গত রবিবার অমিত শাহ বিজেপির তরফে প্রথম নির্বাচনী সভা করতেই, পাল্টা আরজেডিও মাঠে নামে। এদিকে করোনার করুণ পরিস্থিতির মধ্যেও প্রবল ভোট দুন্দুভি বেজে উঠেছে। কিন্তু বিজেপি শিবির যখন নিজের ঘর গোছাতে ব্যস্ত তখন বিরোধী শিবিরে খানিকটা অগোছালো পরিস্থিতিতে।

ভোট অঙ্ক ও ভাঙন

ভোট অঙ্ক ও ভাঙন

বিহারে বিরোধী শিবিরে আপাতত বোঝা ছাঁটাই করার তোড়জোড় শুরু হয়েছে। গত নির্বাচনে বিহারে বিজেপি-জেডিইউর জোট ৪০ টি লোকসভা আসনে ৩৯ টিতে জয় ছিনিয়ে নিয়েছে। ২০১৯ লোকসভার এই ফলাফল পর্যালোচনা করে , বিজোপি বিরোধী শিবিরে বড় ভাঙন আসছে।

 বিরোধী শিবিরে 'বোঝা' ছাঁটাই!

বিরোধী শিবিরে 'বোঝা' ছাঁটাই!

বিরোধী শিবির অর্থাৎ বিহারের মহাগঠবন্ধনে একাধিক পার্টি কেবলই জোটের জন্য 'বোঝা' হয়ে উঠছে। এমন পার্টিগুলিকে ধীরে ধীরে সরিয়ে দিয়ে জোটকে পোক্ত করার কা ভাবছে মহাগঠবন্ধন থিঙ্ক ট্যাঙ্ক।

 ৩ টি শরিক দল ছাঁটাই

৩ টি শরিক দল ছাঁটাই

বিহার নির্বাচনের আগে বিরেধী মহাজোটের ৩ টি শরিক দলকে ছেঁটে ফেলা হবে। এই দলগুলি জোটের মধ্যে থেকে অযথা অস্বস্তি বাড়াচ্ছিল বলে মনে করা হচ্ছে। এরমধ্যে জিতন রাম মাঞ্ঝির দল এইচ এএণ উপেন্দ্র কুশওয়াহার দল আরএলএসপি আর বিকাশশীল ইনসান পার্টি থাকবে।

 কেন এই দলগুলি বোঝা হয়ে যাচ্ছে?

কেন এই দলগুলি বোঝা হয়ে যাচ্ছে?

মহাগঠবন্ধনের পক্ষে জানানো হয়েছে, এই দলবগুলি হয়, কংগ্রেস বা আরজেডির ভোচ কেটে নিচ্ছেন, নয়তো জোটের ঘরে ভোট ঢোকাতে ব্যর্থ হচ্ছে। সবমিলিয়ে পরিস্থিতি এরাই খারাপ করছে। ফলে এই সমস্ত দলকে ছাঁটাইয়ের কথা ভাবা হচ্ছে মহাজোটের তরফে ।

NEW NORMAL : লকডাউন পৃথিবীর নয়া অধ্যায় অনলাইন ক্লাস ! কিন্তু ভবিষ্যৎ কী?

তৃণমূলে 'দুই স্রোত’ মিলিয়ে দিতে বৈঠকে মন্ত্রী! অন্দরের লড়াই রুখতে ২০২১-এর আগে উদ্যোগ

English summary
Bihar election 2020, Mahagathbandhan may dump there allies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X