• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় রসদ জোগাতে কল্পতরু মুখ্যমন্ত্রী, এক মাসের রেশনের সঙ্গে তিনমাসের পেনশনও

করোনার গ্রাসে ভারতও। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে পাঁচশো। আর মৃত্যু ছুঁয়েচে ডবল ফিগার অর্থাৎ ১০। একের পর এক রাজ্যে এই পরিস্থিতি থেকে নিজেদের রক্ষা করতে লক ডাউনের পথে হেঁটেছে। কিন্তু এই অবস্থায় গরিবের চলবে কী করে! বিহারের মুখ্যমন্ত্রী তাই করোনা মোকাবিলায় নয়া পন্থা নিলেন।

করোনায় রসদ জোগাতে কল্পতরু মুখ্যমন্ত্রী, এক মাসের রেশন-পেনশনও

করোনা মোকাবিলায় রসদ জোগাতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ঘোষণা করলেন, এক মাসের জন্য ফ্রিতে রেশন দেওয়া হবে। বিহারের সমস্ত সরকারি স্কুলে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের স্কলারশিপ দেওয়ার কথাও ঘোষণা করেন নীতীশ কুমার।

এছাড়াও বিহারের মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, যে সমস্ত এলাকায় লকডাউন চলছে, সেই সমস্ত এলাকার রেশন কার্ড হোল্ডারদের পরিবারকে ১০০০ টাকা করে দেওয়া হবে। লকডাউ চলাকালীন তাঁদের সংস্থরা চালাতে যাতে সমস্যা না হয় এই ব্যবস্থা করেছে রাজ্য সরকার।

একইসঙ্গে পেনশন হোল্ডারদের জন্যও সুখবর দিয়েছেন এই ক্রাইসিস মোমেন্টে। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, তিন মাসের পেনশন আগাম দেওয়া হবে। এছাড়া চিকিৎশক ও কর্মীদের জন্য বিশেষ সুবিধা দেওয়া হবে। বিহারে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

English summary
Bihar CM gives one month’s ration and three month’s pension during Corona panic.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X