• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নীতীশই কি মুখ্যমন্ত্রী! বিজেপির ভোট বৃদ্ধিতে কোন সমীকরণের ইঙ্গিত, জল্পনা বাড়ছে এনডিএ জোটে

আব কি বার কে? নীতীশ কুমার না অন্য কেউ। বিহারে বিজেপির ভোট বৃদ্ধিতে সিঁদুরে মেঘ দেখছে জেডিইউ। জোট বেঁধে লড়লেও একক সংখ্যা গরিষ্ঠ দলের দৌড়ে এগিয়ে গিয়েছে বিজেপি। অনেকটাই পিছিয়ে জেডিইউ। তাহলে কি এবার মুখ্যমন্ত্রী পদে থাকবেন বিজেিপ। নাকি অন্য কাউকে সিংহাসনে বসাবে বিজেপি। এই নিয়ে জল্পনার পারদ চড়তে শুরু করেছে বিহারে।

এগোচ্ছে বিজেপি

এগোচ্ছে বিজেপি

বিহারে যে বিজেপি এভাবে প্রভাব বিস্তার করেছে তা আগে থেেক আঁচ করতে পারেনি তাঁর শরিক দলগুলিও। অপ্রত্যািশত ভাবেই এনডিএ জোটে জেডিইউ-র ভোটকে ছাপিয়ে গিয়েছে বিজেপি। একক সংখ্যা গরিষ্ঠ দলের দিকে এগিয়ে চলেছেন সুশীল মোদীরা। এনডিএ জোটে বিজেপি একাই বিকেল ৩টে পর্যন্ত ৭৫ট আসনে এগিয়ে রয়েছে। জেডিইউ সেখানে মাত্র ৪৮টি কেন্দ্রে এগিয়ে রয়েছে।

নীতীশ কী মুখ্যমন্ত্রী

নীতীশ কী মুখ্যমন্ত্রী

ভোট বাক্সে বিজেপির এই দাপট নীতীশের গুরুত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। নীতীশের ব্যক্তিত্বকে ছাপিয়ে বিজেপির এই বিপুল ভোট প্রাপ্তিতে বেশ চাপেই রয়েছে জেডিইউ। তাহলে কি এবার মুখ্যমন্ত্রী পদে আর থাকছেন না নীতীশ। তার জল্পনা পারদ চড়েছে বিহারে। সময় যত অগোচ্ছে তত বাড়ছে বিহারের উত্তাপ। ইতিমধ্যেই বিেজপি নেতা কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, সন্ধেবেলায় সরকার গঠন নিয়ে আলোচনায় বসবে বিজেপি।

ব্র্যান্ড নীতীশ অকেজো

ব্র্যান্ড নীতীশ অকেজো

আর ব্র্যান্ড নীতীশে কাজ হচ্ছে না। বিহারে বড় ধাক্কা খেয়েছে নীতীশ কুমারের ইমেজ। ভোটের আগে থেকেই একাধিক সমীক্ষা রিপোর্ট প্রকাশ্যে দাবি করে নীতীশের জনপ্রিয়তা কমেছে বিহারে। অনেকেই এখন আর নীতীশকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চান না। ভোটের ফলাফলে বিজেপির উত্থান সেই দিকেই ইঙ্গিত করছে। ব্র্যান্ড নীতীশকে ছাপিয়ে গিয়েছেন ব্র্যান্ড মোদী।

চাপে জেডিইউ

চাপে জেডিইউ

বিধানসভা ভোটের প্রচারে গিয়েই নীতীশ কুমার জানিয়েছিলেন এটাই তাঁর শেষ নির্বাচন। যদিও পরে পার্টির তরফে জানানো হয় ওটা ভুল করে বলেছেন তিনি। অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নীতীশ কুমারের নেই। কিন্তু ভোটের ফলাফল যে দিকে এগোচ্ছে তাতে মুখ্যমন্ত্রী পদ থেকে সন্ন্যাস নিতে হতে পারে নীতীশ কুমারকে। এমনই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

#BREAKING : BiharElectionResults : শেষ মুহূর্তে জমজমাট লড়াই, ব্যবধান কমাল আরজেডি-জোট

EVM হ্যাক হয়েছে বিহারে, রিগিং করেছে বিজেপি, গুরুতর অভিযোগ পুস্পম প্রিয়ার

English summary
Bihar assemly elction result 2020: Is Nitish Kumar again in Bihar CM or BJP planning for something eles
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X