• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে এককালে কট্টর আরএসএস নেতার মুখে মমতার দলের ধাঁচে স্লোগান! 'চুপ চাপ বাংলো ছাপ' নিয়ে জল্পনা

গত ৩৭ বছর ধরে তিনি কট্টর গেরুয়া শিবিরের সমর্থক। তিনি আরএসএস এর একনিষ্ট সদস্য। সেই রাজেন্দ্র সিং এককালে বিহারে বিজেপির বিজয় নিশান তোলবার অন্যতম কাণ্ডারী ছিলেন। তবে এখন তাঁর পরিচিত এলজেপি নেতা হিসাবে। কট্টর আরএসএস এর এই নেতাই শুধু নন, তাঁর মতো এমন বহু বিজেপি নেতা দল ছাড়ছেন। বিহার বিধানসভা ভোটের আগে তাঁদের কণ্ঠে কোন সুর।

জল্পনার পারদ তুঙ্গে কেন?

জল্পনার পারদ তুঙ্গে কেন?

প্রসঙ্গত, বিহারে ভোটের আগে একদল বিজেপি নেতা দল ছেড়ে এলজেপিতে যোগ দিয়েছেন। অনেকেরই দাবি এটি বিজেপির জেনে বুঝে চলা নীতি। এরআসএস এর এককালের সদস্য রাজেন্দ্র সিং এঁদের মধ্যে অন্যতম। যিনি সদ্য সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, 'বিভ্রান্ত হবেন না, এলজেপি আর বিজেপি একই দিকে রয়েছে। ' আর এই বার্তা থেকেই চরম জল্পনা ২০২০ বিহার বিধানসভা ভোটের ময়দানে।

 মমতার দলের ধাঁচে স্লোগান

মমতার দলের ধাঁচে স্লোগান

বাংলার রাজনীতিতে বহু পুরনো একটি তৃণমূলের স্লোগান হল 'চুপ চাপ ফুলে ছাপ।' আর বিজেপি বিরোধী সেই তৃণমূলের স্লোগানের ধাঁচে এবার নয়া স্লোগান উঠে এল এরএসএস-র কট্টর সমর্থক তথা বর্তমান এলজেপি নেতা রাজেন্দ্র সিংয়ের কণ্ঠে। তিনি এখন বলছেন, 'চুপ চাপ বাংলো (এলজেপির প্রতীক) ছাপ'। প্রসঙ্গত, তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট ও তাঁর স্লোগান নিয়ে বিহারে বিজেপির অবস্থান রীতিমতো জল্পনা তৈরি করছে। বিজেপির কট্টর বিরোধী পার্টির থেকে স্লোগানের সুর নিয়ে এমন প্রচারে নজর রাখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 গলায় গেরুয়া চাদর, তাহলে বিজেপি ছাড়লেন কেন?

গলায় গেরুয়া চাদর, তাহলে বিজেপি ছাড়লেন কেন?

প্রসঙ্গত ভোট প্রচারে বেরিয়ে রাজেন্দ্র সিং সঙ্গে রাখছেন গেরুয়া চাদর। এলজেপি প্রার্থী হিসাবে তাঁর সঙ্গে দলীয় কর্মীদের পাশাপাশি আরএসএস কর্মীরাও রয়েছেন। সেই ছবি ঘিরে তুঙ্গে রয়েছে জল্পনা। এদিকে রাজেন্দ্র সিংয়ের দাবি এই আরএসএস কর্মীরা তাঁর পাশে ভোট প্রচারে রয়েছেন কেবল বন্ধু হিসাবে। তবে বিজেপি তিনি ছেড়েছেন টিকিট না পাওয়া র ক্ষোভে। রাজেন্দ্রর ক্ষোভ প্রশমে দিল্লি থেকে স্বয়ং অমিত শাহ ফোন করেন বলেও খবর ছিল। তবে শেষপর্যন্ত বিজেপির জল কোন খাতে বয়ে গিয়েছে বিহারের ভোট অঙ্কে তা নিয়ে নজর রয়েছে অনেকেরই।

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
Bihar assembly elections 2020, RSS man now contesting from LJP ticket, how it impacts poll ground
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X