• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনে তেজস্বী 'লিড' পেলেও 'ম্যাচ উইনার' তকমা পাওয়ার পথে বিজেপি! একনজরে পরিসংখ্যান

২৪৩ আসনের বিহার বিধানসভা নির্বাচনে ৫০ লাখ ভোট গণনা হয়েছে। আর বাকি আরও ৩ কোটি ভোটের গণনা। এদিকে, ৮ রাউন্ডের ভোট গণনার পর বিহারে অ্যাডভান্টেজ এনডিএ। রুদ্ধশ্বাস ভোটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাঝে কার্যত ১২২ এর ম্য়াজিক ফিগার তুড়ি মেরে ছিনিয়ে নিয়েছে এনডিএ। এমন এক পরিস্থিতিতে মহাজোট শিবিরের নেতা তেজস্বী রঘোপুর থেকে ব্যালট যুদ্ধে এগিয়ে। একনজরে দেখে নেওয়া যাক ভোট পরিস্থিতি।

 একক সংখ্যাগরিষ্ঠ দলের লড়াই

একক সংখ্যাগরিষ্ঠ দলের লড়াই

বিহার ভোটের আগে ওপিনিয়ন পোল বলেছিল বিজেপিই একক সংখ্যা গরিষ্ঠতা পাবে নির্বাচনে। অন্যদিকে, বিহারের ভোটের এক্সিট পোল জানান দেয়, যে আরজেডি সরকার গড়ার দিকে এগিয়ে যাবে। আর এই দুই পরিসংখ্য়ান সামনে রেখে দেখা যাচ্ছে, বিহারে একক সংখ্যা গরিষ্ঠতার পথে এগিয়ে বিজেপি। এমনকি জোট শরিক জেডিইউকে ছাপিয়ে বিজেপির দখলে ৬৭ টি আসন। সেখানে আরজেডি ৬৩ তে আটকে রয়েছে।

 আরজেডির নেতৃত্বাধীন মহাজোটের ভোট অঙ্ক

আরজেডির নেতৃত্বাধীন মহাজোটের ভোট অঙ্ক

মহাজোট মোচ ১০৭ আসনে বিহারে এগিয়ে রয়েছে। আরজেডি ৬৩ টি আসন, কংগ্রেস ২৬ টি,তে এগিয়ে। এদিকে এরই মাঝে লালুপুত্র তেজপ্রতাপ হাসান পুর থেকে পিছিয়ে রয়ছেন বলে প্রাথমিক খবর আসে। তবে পরের দিকে তিনি সেই ধাক্কা সামেন এগিয়ে যান। খবরে আসেন লালুর ছোট ছেলে তথা বিহারের ম্যান ইফ দ্য মোমেন্ট তেজস্বী।

তেজস্বী এগোলেও পাল্লা ভারী বিজেপির

তেজস্বী এগোলেও পাল্লা ভারী বিজেপির

রঘোপুর কেন্দ্র থেকে বিজেপির তেজস্বী যাদব মাত্র ৭০০ ভোটে এগিয়ে ছিলেন। পরবর্তী কালে যদিও ব্যবধান চওড়া হয়। এক্সিট পো দেখিয়েছিল যে বিহারে ৪৪ শতাংশ জনতা চাইছেন যে তেজস্বীই মুখ্যমন্ত্রী হোন। তবে এই সমস্ত পরিসংখ্যানের মাঝে কার্যত খেলা ঘুরিয় দিয়েছে বিজেপি। বেলা যত গড়াচ্ছে তেজস্বীর থেকে লাইমলাইট কেড়ে বিজেপি নিজের খাতায় তা যোগ করছে। ফলে দিনের আলোর মতোই স্পষ্ট যে বিজেপি বিহারের ম্যাচ উইনারের খেতাব ঘরে তোলার পথে!

 বিজেপি-জেডিইউ ভোট অঙ্ক

বিজেপি-জেডিইউ ভোট অঙ্ক

প্রসঙ্গত, ১২৭ আসনে এগিয়ে আপাতত বেলা ১২ নাগাদ ১২২ আসনে এনডিএ লিড ধরে রেখেছে। সেদিক থেকে বিদেপি ৬৭ ও জেডিইউ ৪৯ আসনে লিডে রয়েছে। ফলে বিহারের রাজনৈতিক শিবিরের ফোকাস এবার গেরুয়া দলকে ঘিরে। ফলেস গণনার একদিন আগে তেজস্বীকে পোস্টারে মুখ্যমন্ত্রী হিসাবে আরজেডি ঘোষণা করে দিলেও , ব্যালটের যুদ্ধ এখন কোনদিকে গড়ায় সেদিকে নজর গোটা দেশের।

#BREAKING : BiharElectionResults : ট্রেন্ডে সংখ্যাগরিষ্ঠতার পথে এনডিএ! পিছিয়ে পড়েছে মহাজোট

উত্তরপ্রদেশের উপনির্বাচনের ফলাফল যোগীগড়ের লিটমাস টেস্ট! বিজেপি, বিএসপি, এসপির পরিস্থিতি একনজরে

English summary
Bihar assembly elections 2020 results out, Though Tejashwi is winning bt BPJ clearly the Match Winner
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X