• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে মুখ্যমন্ত্রিত্বের দৌঁড়ে এগিয়ে কে! নীতীশ-তেজস্বীর যুদ্ধে নিয়ে ইন্ডিয়া টুডে-র সমীক্ষা কী বলছে

  • |

করোনার আবহে এনআরসি, সিএএ সহ একাধিক ইস্যুকে সঙ্গে নিয়ে বিহারের ভোট আঙিনা উত্তপ্ত হয়েছে। পরিযায়ী শ্রমিকদের সমস্যাকে কেন্দ্র করে ব গোবলয়ের জমি তেতে উঠেছিল বহুবার। এমন পরস্থিতিতে বহু পরিযায়ী শ্রমিক বলেছিলেন ' সময় আসলে হিসাব বুঝে নেব'। এবার সেই প্রেক্ষাপটে ২৪৩ আসনের বিহার বিধানসভা নির্বাচনের বুথ ফেরৎ সমীক্ষা এসে গেল সামনে। ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষা কী বলছে , দেখা যাক।

 মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে বিহারে কে এগিয়ে?

মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে বিহারে কে এগিয়ে?

এখনও পর্যন্ত যা ট্রেন্ড, তাতে ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষায় তাতে দেখা যাচ্ছে বিহারের তখতে বসার জন্য এগিয়ে রয়েছেন আরজেডির তেজস্বী যাদব। তাঁর সপক্ষে রয়েছেন ৪৪ শাতংশ বিহারের মানুষ। মনে করা হচ্ছে, বিহারে সরকার বিরোধী জোরদার হাওয়া এক্ষেত্রে একটি বড় ফ্যাক্টর। পাশাপাশি, বেকারত্ব ও পরিযায়ী শ্রমিকদের সমস্যাও মাথা চাড়া দিয়েছে।

 নীতীশ কুমারের সপক্ষে কতজন?

নীতীশ কুমারের সপক্ষে কতজন?

নরেন্দ্র মোদী যেখানেই প্রচারে গিয়েছেন, নীতীশ কুমারের প্রশংসা করেছিলেন বিহারে। তবে সরকার যে এনডিএর হবে তাতে জোর দিয়েছিলেন তিনি। এও জানিয়েছিলেন যে নীতীষ কুমার যা উন্নয়ন করেছেন তা গত ১৮ মাসে কেন্দ্রে এনডিএর হাত ধরে হয়েছে। এদিকে, লালু থেকে রাহুল শিবির ক্রমাগত নীতীশ কুমারের ব্যর্থতার একের পর এক প্রমাণ তুলে ধরেছে। এমন পরিস্থিতিতে নীতীশকে বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে ৩৫ শতাংশ মানুষ চেয়েছন।

 চিরাগের সুযোগ কতটা?

চিরাগের সুযোগ কতটা?

ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী এলজেপির চিরাগের সুযোগ সেভাবে নেই মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে। তাঁর পক্ষে ৭ শতাংশ জনতা রয়েছেন।

Bihar Exit Poll : বিহারে মহাজোটের ক্ষমতায় আসার ইঙ্গিত সব এক্সিট পোলে!
 কুশওয়া ফ্যাক্টর

কুশওয়া ফ্যাক্টর

উপেন্দ্র কুশওয়াহাকে বিহারের কিং মেকার হিসাবে অনেকেই দাবি করেছেন। শেষ দিনের ফলাফলের ভোট অঙ্কে তিনি বাজিমাত করতে পারেন। তবে ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষা বলছে কুশওয়াাহার সমর্থনে রয়েছেন মাত্র ৪ শতাংশ মানুষ এঁরাই কুশওয়াহাকে মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে চান।

English summary
Bihar assembly elections 2020 India Today-axis My India Exit Poll says Tejaswi to be Biha's next CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X