• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার বিধানসভা ভোট ২০২০: মুখ্যমন্ত্রী নীতীশের জনপ্রিয়তায় ঘাটতি! এ কী বলছে জনমত সমীক্ষা

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরেই বিহারের জনতা রায় দেবেন। কে হবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সম্প্রতি জনমত সমীক্ষায় দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমারের জনপ্রিয়তায় ঘাটতি দেখা দিয়েছে। বিহারে খুব কম সংখ্যক মানুষ রয়েছেন যাঁরা আবার নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান। এমনকী বিজেপি ভোটাররাও নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী হিসেবে চাইছেন না। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে।

নীতীশের জনপ্রিয়তায় ধাক্কা

নীতীশের জনপ্রিয়তায় ধাক্কা

করোনা কালে ঐতিহাসিক ভোটদান হতে চলেছে বিহারে। নীতীশের নেতৃত্বেই বিহারে লড়ছে বিজেপি। এদিকে লোকনীতি ও সিএসডিএস বিহার ওপিনিয়ন পোল বলছে নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান না বিহারের সিংহভাগ ভোটার। এমনকী বিজেপি ভোটাররাও মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমারকে চাইছেন না। বিহারের ৪৪ শতাংশ ভোটারই নীতীশের প্রতি বীতশ্রদ্ধ হয়ে পড়েছেন। এমনই বলছে জনমত সমীক্ষা।

 নীতীশে নারাজ জনতা

নীতীশে নারাজ জনতা

২০১০ এবং ২০১৫ সালে নীতীশ কুমারের মুখ্যমন্ত্রী হিসেবে যে জনপ্রিয়তা ছিল সেটা ভীষণ ভাবে ধাক্কা খেয়েছে গত ৫ বছরে। ২০১০ সালে যেখানে ১৯ শতাংশ ভোটার নীতীশকে মুখ্যমন্ত্রী চাইতেন না। ২০১৫ সালে সেটা কমে ১৮ শতাংশ হয়েছিল। সেটা ২০২০ সালে এক ধাক্কায় ৪৪ শতাংশ হয়ে গিয়েছে।

নীতীশের কাজে অসন্তোষ

নীতীশের কাজে অসন্তোষ

নীতীশ কুমারের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বেশিরভাগ বিহারবাসী। ২০১৫ সালে যেখানে বিহারের ৮০ শতাংশ ভোটার নীতীশের কাজে ভীষণ ভাবে খুশি ছিলেন, ২০১০ সালের আগে সেই পরিমান ছিল ৭৭ শতাংশ। নীতীশ কুমার ভাল কাজ করছেন রাজ্যের জন্য মনে করতেন জনতা। কিন্তু গত ৫ বছরে সেটা কমে ৫২ শতাংশ হযে গিয়েছে। আগের থেকে প্রায় ৩৫ শতাংশ জনপ্রিয়তায় ঘাটতি দেখা দিয়েছে।

নীতীশকে মুখ্যমন্ত্রী চান না

নীতীশকে মুখ্যমন্ত্রী চান না

জনমত সমীক্ষা বলছে যাঁরা চান না বিহারের মুখ্যমন্ত্রী ফের নীতীশ কুমার হোন তাঁদের সংখ্যা নীতীশকে মুখ্যমন্ত্রী দেখতে চান এমন সংখ্যার চেয়ে বহুগুণ বেশি। মাত্র ৩৮ শতাংশ বলছে নীতীশকে মুখ্যমন্ত্রী দেখতে চান। আর ৪৩ শতাংশ ভোটার তার উল্টো কথা বলছেন। ভোটের মাত্র কয়েকদিন আগে নীতীশের প্রতি ভোটারদের এই বিরূপ মনোভাব উদ্বেগ বাড়িয়েছে জেডিএস-বিজেপি জোট শিবিরে।

English summary
Bihar assembly election 2020: Nitish Kumar's popularity reduced says opinion poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X