• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার বিধানসভা নির্বাচনে অমিত শাহই কাণ্ডারী! পদ্মশিবিরের তরফে জোট-আসন নিয়ে কোন দায়িত্বে 'চাণক্য'

  • |

তাঁর ক্ষুরধার মস্তিষ্ক উত্তরপ্রদেশ নির্বাচন থেকে শুরু কের ২০১৯ সালের লোকভা নির্বাচনে বিজেপির জন্য বিজয় নিশান উড়িয়েছিল। এবার যখন মহারাষ্ট্র, ঝাড়খণ্ড হারিয়ে বিজেপি বেশ কোণঠাসা, তখন ফের একবার ড্যামেজ কন্ট্রোলে বিজেপির চাণক্য অমিত শাহ। বিহার নির্বাচনে এক বড় দায়িত্ব এবার নিজের কাঁধে নিয়ে রাখলেন অমিত শাহ।

 গলল এলজেপি-বরফ

গলল এলজেপি-বরফ

উল্লেখ্য, দিল্লিতে পাসওয়ান শিবিরের এলজেপির প্রতিনিধি রামবিলাস পুত্র চিরাগের সঙ্গে বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় প্রধান জেপি নাড্ডা । বৈঠকে হাজির ছিলেন বিজেপির তাবড় নেতা অমিত শাহ। আর সেখানেই বিহার নির্বাচনে আসন রফা ঘিরে এলজেপির সঙ্গে মনোমালিন্যের ইতি চানে বিজেপি।

 প্রায় পাকাপাকি হল আসন রফা!

প্রায় পাকাপাকি হল আসন রফা!

বৈঠকে অমিত শাহ স্পষ্ট করেন যে, বিজেপি আর এলজেপির মধ্যে কোনও সংঘাত নেই। অমিত শাহ এদিন চিরাগকে সাফ জানিয়ে দেন, বিহার নির্বাচনে শরিকদলগুলিকে একজোট করেই বিজেপি লড়তে চলেছে। বিজেপি সেখানে জোট ধরে রাখতে তৎপর।

অমিত শাহ নিলেন দায়িত্ব

অমিত শাহ নিলেন দায়িত্ব

অমিত শাহ এদিন বিজেপির তরফে দায়িত্ব নিয়েছেন জোট ধরে রাখার ক্ষেত্রে। জানা গিয়েছে, ২৪৩ টি আসনের মধ্যে বিহারে এর আগে পাসওয়ান শিবিরের এলজেপি চেয়েছিল ১৪৩ টি আসনে লড়তে। বিজেপি জোট তা না মানলে এলজেপি একা লড়ার কথা বলেছিল ১৪৩ আসনে। এই চাপ চিরাগের ওপর পার্টির সদস্যরা তৈরি করে। এমন অবস্থায় দাঁড়িয়ে বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির বিহার ভোট ঘিরে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে খবর।

কোন দিকে যাচ্ছে রফাসূত্র

কোন দিকে যাচ্ছে রফাসূত্র

এরপর জানা গিয়েছে বিহার নির্বাচনে এনডিএ শরিক এলজেপি ৪২ টি আসন চেয়ে রেখেছে বিজেপির কাছে। তবে এই আসন নিয়ে আরও একবার বৈঠক করেই এনডিএ আসন তালিকা চূড়ান্ত করবে বলে খবর।

English summary
Bihar assembly Election 2020, BJP's Amit Shah takes responsibility for alliance with LJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X