• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০২ জনের প্রাণ কেড়ে বিহারের বন্যার জল আরও ফুঁসছে! কোন পরিস্থিতিতে বানভাসীরা

ক্রমেই ফুঁসে উঠছে মহানন্দা, গণ্ডক, কোশীর মতো নদীগুলি। আর জলস্তর ক্রমেই বাড়তে থাকায় বিহারের বানভাসী মানুষের পরিস্থিতি আরও সংকটজনক হয়ে উঠেছে। এমন এক পরিস্থিতিতে কোথায় পোষ্য গরুদের জলে ভাসিয়ে তাদের প্রাণ বাঁচানোর চেষ্টা করেছেন মানুষ, আবার কোথাও নিজেদের প্রাণ বাঁচানোর জন্য ইঁদুর মেরে খেয়ে কোনও রকমে বেঁচে রয়েছেন তাঁরা। কী পরিস্থিতি বিহারে , দেখে নেওয়া যাক।

জাতীয় বিপর্যয় মোকাবিলা দল অভিযানে নেমেছে

জাতীয় বিপর্যয় মোকাবিলা দল বর্তমানে বিহারে ২৬ টি দলে ভাগ হয়ে বিভিন্ন জায়গায় মানুষকে ত্রাণ দিয়ে চলেছে। ১২৫ টি মোটরবোট ইতিমধ্যেই বিভিন্ন জায়গা থেকে আর্তদের সেবায় নিয়োজিত হয়েছে।পাশাপাশি হেলিকপ্টারেও চলছে উদ্ধারের কাজ।

বিহারের ক'টি জেলা বাণগ্রস্ত!

বিহারের ক'টি জেলা বাণগ্রস্ত!

বন্যার ত্রাণগ্রস্ত ১২ টি জেলার মানুষ বিহারে এই মুহূর্তে বন্যার ত্রাণগ্রস্ত। ১২ টি জেলার ১২৫ টি ব্লক জেলর নিচে। আর সেখানে অস্থায়ী ত্রাণ শিবির গড়ে দিয়ে ৭১২ টি রান্নাঘর স্থাপন করে সেখানে চলেছে ত্রাণের কাজ।

অসমের পরিস্থিতি

অসমে সংকটের মেঘ এখনও কাটেনিষ কাজিরাঙায় ১৮৭ টি পশুর মৃত্যু হলেও পবিতোরা অভয়ারণ্য থেকে এখনও পর্যন্ত কোনও পশু মৃত্যপর খবর আসেনি। এদিকে, ব্রহ্মপুত্র ক্রমেই ফুঁসে উঠছে। বন্যা সেখানে মানুষের প্রাণ কাড়ার সঙ্গে সঙ্গে ক্ষতিকরেছে ১.১৪ লাখ হেক্টর চাষের জমির।

English summary
Bihar, Assam Flood update, 104 died, know details .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X