• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোপাষ্টমী উপলক্ষে বড় পদক্ষেপ অসমে! ডিব্রুগড়ে উদ্বোধন হল উত্তর-পূর্বে প্রথম গো-হাসপাতালের

  • |

গোপাষ্টমীকে সামনে রেখে ইতিমধ্যেই একাধিক বড়সড় পদক্ষেপ গ্রহণ করতে দেখা গেছে একাধিক বিজেপি শাসিত সরকারকে। ইতিমধ্যেই গো-রক্ষায় জোর দিতে ভিন্ন গো-মন্ত্রীসভা গঠনের সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রদেশের শিবরাজ সিংয়ের সরকার। এবার একই রাস্তায় হেঁটে বড়সড় পদক্ষেপ দেখা গেল অসমেও।

গোপাষ্টমী উপলক্ষে বড় পদক্ষেপ অসমে! ডিব্রুগড়ে উদ্বোধন হল উত্তর-পূর্বে প্রথম গো-হাসপাতালের

গোপাষ্টমী উপলক্ষেই অসমের ডিব্রুগড়ে রবিবার উদ্বোধন হল একটি নবনির্মিত গো-হাসপাতালের। গোটা উত্তর-পূর্ব ভারতের মধ্যে এটাই প্রথম শুধুমাত্র গরুদের সেবায় নিয়োজিত হাসপাতাল বলে জানা যাচ্ছে। শ্রী গোপাল গোশালার উদ্যোগেই এই প্রায় ১৭ লক্ষ টাকা ব্যয়ে এই হাসপাতালটি তৈরি করা হয়েছে বলেও জানা যাচ্ছে।অন্যদিকে গো-হাসপাতাল নামে পরিচিত হলেও হাসাপাতালটির নাম দেওয়া হয়েছে শুরভি আরোগ্যশালা।

তবে গরুর ছাড়াও আগামীতে এই হাসপাতালে অন্যান্য গবাদি পশুদেরও চিকিৎসা হতে পারে বলে জানা যাচ্ছে। হাসপাতালের পাশাপাশি অসুস্থ গরুদের আশ্রয়কেন্দ্র হিসাবেও এই নবনির্মিত হাসপাতালটিকে ব্যবহার করা হবে বলে জানা যাচ্ছে। বর্তমানে এই গো-শালাটিতে ৩৬৮টি গরু রয়েছে বলেও জানা যাচ্ছে। একইসাথে হাসপাতাল সংলগ্ন ৩০ কিলোমিটার এলাকার মধ্যেও গবাদি পশুদের যে কোনও সমস্যায় এই হাসপাতাল কর্তৃপক্ষ সর্বত ভাবে পাশে থাকবে বলেও জানান শ্রী গোপাল গো-শালার ম্যানেজার নির্মল বেদিয়া।

কলকাতা : ভোটের মুখে চমক তৃণমূলের, মিমের প্রধান মুখ আনোয়ার যোগ দিলেন তৃণমূলে

'ঠোঁট আর জিভের চিকিৎসা করান', দিলীপকে বিঁধলেন জ্যোতিপ্রিয় মল্লিক

English summary
first cow hospital in the North East inaugurated in Dibrugarh in Assam is the
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X