• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকবিলায় বড়সড় পদক্ষেপ কেন্দ্রের! রাজকোটে এইমসের শিলান্যাসে কী বার্তা দিলেন মোদী

  • |

ইতিমধ্যেই অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও চোখ রাঙাতে শুরু করেছে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন। এদিকে আগের করোনা থেকে এই স্ট্রেন প্রায় ৭০ শতাংশ অধিক সংক্রমক বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। যদিও নয়া করোনা উদ্বেগের মাঝেও মাহামারী মোকাবিলায় ভারত যে কোনও ঢিলেমি দিতে রাজি নয় তাই এদিন রাজকোটে নতুন এইমসের শিলান্যাস মঞ্চ থেকে বললেন মোদী।

টিকা এলেও সতর্কতায় ঢিলেমি নয়,হুঁশিয়ার করলেন মোদী
করোনা দূরীকরণে অগ্রণী ভূমিকা নিয়েছে ভারত

করোনা দূরীকরণে অগ্রণী ভূমিকা নিয়েছে ভারত

বৃহস্পতিবার রাজকোট এইমস-এর শিল্যানাসে স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের উদ্দেশ্যে একাধিক বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা দূরীকরণে বিশ্বে ভারত যে অগ্রণী ভূমিকা পালন করছে, তাও জানান প্রধানমন্ত্রী। যদিও দেশের বর্তমান আর্থিক সঙ্কটের মাঝে নতুন হাসপাতালের শিলান্যাস হলেও তা তৈরির কাজ কতদূর এগোবে, সে বিষয়ে প্রশ্ন উঠছেই।

 স্বাস্থ্য-পরিকাঠামোর উন্নয়নে জোর কেন্দ্রের

স্বাস্থ্য-পরিকাঠামোর উন্নয়নে জোর কেন্দ্রের

২০২০ সালের দুর্বিষহ স্মৃতিকে পিছনে ফেলে আগামী বছরে স্বাস্থ্য-পরিকাঠামো শক্তিশালী করার লক্ষ্যে কাজ সরকরা। জোর দেওয়া হবে স্বাস্থ্য খাতের বরাদ্দ বৃদ্ধিতেও। বৃহঃষ্পতিবার এমনটাই জানান মোদী। তাঁর মতে, ২০২০ সালে শত প্রতিবন্ধকতার সঙ্গে লড়েও ভারত যেভাবে সফল হয়েছে, তা দেখেছে গোটা বিশ্ব। মোদীর সাফ বক্তব্য, স্বাস্থ্যের ভবিষ্যৎ ও ভবিষ্যতের স্বাস্থ্য, এই দুই ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নেবে ভারত।

 নতুন কর্মসংস্থানের দিকে ইঙ্গিত মোদীর

নতুন কর্মসংস্থানের দিকে ইঙ্গিত মোদীর

এইমসের জন্য বাড়বে কর্মসংস্থান, উন্নত হবে স্বাস্থ্যব্যবস্থা, গুজরাটের রাজকোট থেকে বৃহস্পতিবার এমনটাই জানালেন মোদী। তাঁর মতে, "গত ৬ বছরে আরও ১০টি এইমস তৈরির কাজে হাত দিয়েছে কেন্দ্র।" সূত্রের খবর, ২০১ একর জমির উপর ১,১৯৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হবে এইমস। আগামী ২০২২-এর মধ্যে কাজ শেষ করার পরিকল্পনা করেছে কেন্দ্র, খবর এমনটাই।

 টিকাকরণ নিয়ে কী বললেন মোদী ?

টিকাকরণ নিয়ে কী বললেন মোদী ?

প্রায় ১৩৫ কোটির দেশে যেভাবে করোনার বিরুদ্ধে লড়াই করেছেন কোভিড-যোদ্ধারা, সে বিষয়ে প্রশংসা করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি দৈনিক আক্রান্তের সংখ্যা কমিয়ে অন্যান্য দেশের থেকে যে যথেষ্ট ভাল অবস্থায় রয়েছে ভারত, তাও জানান তিনি। অন্যদিকে ভারত যে দ্রুত টিকাকরণের দিকে এগোচ্ছে, সে বিষয়েও আশ্বস্ত করেন মোদি।

একাধিক সরকারি প্রকল্পের গুণগান

একাধিক সরকারি প্রকল্পের গুণগান

দেশের চিকিৎসা শিক্ষার বদল আনতে কেন্দ্র নানা সরকারি প্রকল্পের উপর কাজ করছে, বৃহস্পতিবার দেশবাসীকে এমনটাই জানালেন মোদী। প্রতি লোকসভা কেন্দ্রের মধ্যে একটা মেডিক্যাল কলেজ গঠনের পাশাপাশি হাসপাতালে আসন সংখ্যা বাড়ানোর কথাও বলেন প্রধানমন্ত্রী। যদিও হাসপাতালে যে এখনও আসন নিয়ে দুর্ভোগ চরমে, তা স্বীকার করে নিচ্ছেন স্বাস্থ্যদপ্তরের একাংশ। যদিও রাজকোটের অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন এই প্রসঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ইঙ্গিত দিয়েছেন।

গরু পাচার কাণ্ডে তৃণমূল নেতার বাড়িতে সিবিআই হানার পরেই টুইট বোমা শুভেন্দুর

English summary
India has made big impact in improving health infrastructure around the world, says Modi at AIIMS groundbreaking in Rajkot
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X