• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড় খবর! নববর্ষের শুরুতেই দুই দেশীয় সংস্থাকে টিকাকরণে ছাড়পত্র ডিসিজিআই-র

  • |

নববর্ষ পড়তেই একের পর এক খুশির খবর শোনাচ্ছে কেন্দ্র। এদিকে জল্পনা চলছিল বিঘত কয়েকদিন ধরেই। অবশেষে রবিবারই দুটি দেশজ ভ্যাকসিন কোভিশিল্ড ও কোভ্যাক্সিনের আপতকালীন ব্যবহারে ছাড়পত্র দিয়ে দিল ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিজিসিআই। রবিবার ডিজিসিআই-র তরফে করা সাংবাদিক সম্মেলনে এই নয়া সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ডিজিসিআই-র এই নয়া সিদ্ধান্তের কথা জানার পর স্বভাবতই উচ্ছ্বসিত দেশের স্বাস্থ্য বিভাগ।

Positive Story : দেশে করোনার দ্বিতীয় প্রতিষেধক কোভ্যাক্সিনকে ছাড়পত্র!

বড় খবর! নববর্ষের শুরুতেই দুই দেশীয় সংস্থাকে টিকাকরণে ছাড়পত্র ডিজিসিআই-র

অন্যদিকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার হাতে তৈরি করোনা ভ্যাকসিনের প্রস্তুতির দায়িত্ব নিয়েছিল পুনের সিরাম ইন্সস্টিটিউট। ভারতে এই ভ্যাকসিনের নাম রাখা হয়েছিল কোভিশিল্ড। অন্যদিকে করোনা যুদ্ধে শুরু থেকেই আশার আলো দেখাচ্ছিল আরও একটি দেশীয় সংস্যা ভারত বায়োটেক। ইতিমধ্যেই সর্বশেষ ট্রায়ালেও ইতিবাচক রিপোর্ট এসেছে ভারত বায়োটেকের কোভ্যাক্সিনে। এমতাস্থায় সমস্ত দিক খতিয়ে দেখেই অবশেষে দুই সংস্থাকেই টিকাকরণের জন্য ছাড়পত্র দিয়ে দিল কেন্দ্র।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা ভ্যাকসিনের বন্টন ও প্রয়োগের তদারকির জন্য ইতিমধ্যেই একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি প্রয়োজন অনুসারে তাতে মতামত রাখছে আইসিএমআর ও করোনা টাস্ক ফোর্সও। সেই কমিটিই বর্তমানে সমস্ত দিক পর্যালোচনা করার পর এই দুটি ভ্যাকসিন আপতকালীন ব্যবহারের অনুমতি দিয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে ইতিমধ্যেই ভারতে ঢুকে পড়েছে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন। আর তাতেই বাড়ছে উদ্বেগ। যদিও ভ্যাকসিনের ছাড়পত্র মিলতেই দেশবাসীকে করোনা নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য আধিকারিকেরা। এদিকে ইতিমধ্যেই ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লক্ষের গণ্ডি পার করেছে। মারা গিয়েছেন ১ লক্ষের কাছাকাছি মানুষ।

English summary
At the beginning of the new year, the DGCI gave clearance to vaccinate the two domestic companies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X