• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টিকাদান কর্মসূচিতে বড় মাইলফলক অর্জন ভারতের, ২০০ কোটির মাত্রা অতিক্রম

Google Oneindia Bengali News

ভারত কোভিড ১৯ এর বিরুদ্ধে টিকাদান কর্মসূচিতে একটি বড় মাইলফলক অর্জন করেছে কারণ দেশে ক্রমবর্ধমান ভ্যাকসিন ডোজ রবিবার ২০০ কোটির মাত্রা অতিক্রম করেছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৮ শতাংশ কমপক্ষে একটি ডোজ পেয়েছে এবং ৯০ শতাংশ সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে।

১৫ থেকে ১৮ বছর

১৫ থেকে ১৮ বছর

তথ্যে দেখা গিয়েছে যে ৩ জানুয়ারী এই বয়সের জন্য টিকা শুরু হওয়ার পর থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সী ৮২ শতাংশ কিশোর-কিশোরীদেরও প্রথম ডোজ দিয়ে টিকা দেওয়া হয়েছে এবং ৬৮ শতাংশ প্রথম এবং দ্বিতীয় ডোজ পেয়েছে৷

 প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তা

প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০০ কোটি কোভিড - ১৯ টিকা চিহ্ন অতিক্রম করার জন্য দেশকে অভিনন্দনও জানিয়েছেন৷ ১২ - ১৪ বছর বয়সীদের মধ্যে ৮১ শতাংশ প্রথম ডোজ গ্রহণ করেছেন এবং ৫৬ শতাংশ সম্পূর্ণরূপে টিকা নেওয়া হয়েছে৷ স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের মতে, গ্রামীণ অঞ্চলে অবস্থিত কোভিড টিকা কেন্দ্রগুলিতে ৭১ শতাংশ এবং শহরে ২৯ শতাংশ টিকা নেওয়া হয়েছে। এছাড়াও, মোট ডোজগুলির ৪৮.৯ শতাংশ মহিলাদের এবং ৫১.৫ শতাংশ পুরুষদের দেওয়া হয়েছিল৷ তথ্য অনুসারে, প্রদত্ত মোট ভ্যাকসিন ডোজগুলির ০.০২ শতাংশ 'অন্যদের' দেওয়া হয়েছিল।

 টিকাদান অভিযান

টিকাদান অভিযান

গত বছরের ১৬ জানুয়ারি দেশব্যাপী টিকাদান অভিযান শুরু হয় এবং প্রথম পর্যায়ে স্বাস্থ্যসেবা কর্মীদের টিকা দেওয়া হয়। গত বছরের ২ ফেব্রুয়ারি থেকে ফ্রন্টলাইন কর্মীদের টিকা দেওয়া শুরু হয়। ভারত ১০ জানুয়ারী থেকে স্বাস্থ্যসেবা এবং ফ্রন্টলাইন কর্মীদের এবং ৬০ বছর বা তার বেশি বয়সের কমোর্বিডিটিতে ভ্যাকসিনের সতর্কতামূলক ডোজ পরিচালনা শুরু করেছে।

দেশ ১৬ মার্চ থেকে ১২-১৪ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া শুরু করে এবং ৬০ বছরের বেশি বয়সী সমস্ত লোককে কোভিড ভ্যাকসিনের সতর্কতা ডোজ গ্রহণের জন্য যোগ্য করে কমরবিডিটি ধারাটিও সরিয়ে দেয়। ভারত ১০ এপ্রিল থেকে ১৮ বছরের বেশি বয়সী সকলকে কোভিড - ১৯ ভ্যাকসিনের সতর্কতা ডোজ দেওয়া শুরু করেছে।

 দেশের দৈনিক করোনা সংক্রমণ

দেশের দৈনিক করোনা সংক্রমণ


দেশের দৈনিক করোনা সংক্রমণ গতকালের চেয়ে অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছে ২০,০৩৯ জন। গতকাল করোনা আক্রান্ত ছিলেন ২০,০৪৪ জন। একদিনে অনেকটাই বেড়েেছ করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে বেড়েছে পজিটিভিটি রেট। ৫ রাজ্যে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। উদ্বেগে রয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যায় সামান্য পতন হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৪৯ জন। গতকাল ৫৬ জন মারা গিয়েছিলেন অনেকটাই বেড়েছিল মৃত্যুর সংখ্যা। তাতেই বেশি উদ্বেগে রয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

বাংলায় এখনও করোনায় দৈনিক আক্রান্ত আড়াই হাজারের ওপরে! শীর্ষে উত্তর ২৪ পরগনা, তারপরেই রয়েছে কলকাতা বাংলায় এখনও করোনায় দৈনিক আক্রান্ত আড়াই হাজারের ওপরে! শীর্ষে উত্তর ২৪ পরগনা, তারপরেই রয়েছে কলকাতা

English summary
india new achievement on corona vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X