• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভীমা–কোরেগাঁও মামলা, অবশেষে জামিনে মুক্ত বিশিষ্ট কবি-সমাজকর্মী ভারাভারা রাও

  • |

জেল বন্দি অবস্থাতেই অসুস্থতার জেরে একাধিকবার মুক্তির আবেদনেও মেলেনি রেহাই। উল্টে আরও চাপ বাড়িয়েছে সরকার। অবশেষে দেশজোড়া বিতর্কের মাঝেই ভীমা–কোরেগাঁও মামলায় তেলেগু কবি ভারাভারা রাওকে ৬ মাসের জামিন দিল আদালত। এর আগে বহুবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে। কিন্ত এবার ৮২ বছরের এই বিশিষ্ট কবিকে জামিনের নির্দেশ দিল বম্বে হাইকোর্ট।

অবশেষে মুক্তি পেলেন সমাজকর্মী কবি ভারাভারা রাও

ভীমা–কোরেগাঁও মামলা, অবশেষে জামিনে মুক্ত বিশিষ্ট কবি-সমাজকর্মী ভারাভারা রাও

এদিকে গত বছরের জুন-জুলাই থেকেই দেশজুড়ে ক্রমেই জোরদার হচ্ছিল রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবি। এমনকী ভারাভারা রাওয়ের মুক্তির দাবিতে শুরু থেকেই পথে ছিল বামেরা। এমনকী মুক্তির দাবিতে সরব হয় একাধিক স্বাধীন সমাজিক সংগঠনও।কিন্তু দেশজোড়া বিতর্কের মুখে পড়েও মুক্তি মেলেনি এই প্রবাদপ্রতিম কবির। এদিকে জেল বন্দি অবস্থাতেই কবি-সমাজকর্মী-সাংবাদিক ভারাভারা রাওয়ের শারীরিক অবস্থার ক্রমশ অবনতির কথাও শোনা যায়।

এমনকী জেলের মধ্যে সরকার তার ন্যূনতম চিকিৎসার ব্যবস্থা করছে না বলেও অভিযোগ শোনা যায়। এমনকী ইচ্ছাকৃত ভাবেই তাকে মৃত্যুমুখে ঢেলে দেওয়ার অভিযোগ ওঠে। যদিও এই সমস্ত দাবিই ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় কেন্দ্র। যা নিয়েও কম বিতর্ক হয়নি। অস্বাস্থ্যকর পরিবেশে ভারভারা রাওয়ের মতো বিশিষ্ট ব্যক্তিদের জেলবন্দি করে রাখা নিয়েও প্রশ্নের মুকে পড়ে সরকারের ভূমিকা। এদিকে গত কয়েক বছর ধরে একাধিক মামলায় বাম মনোভাবাপন্ন সমাজকর্মী ভারাভারা রাও সহ প্রায় ১১ জন সমাজকর্মীকে জেল বন্দি করে রাখা হয় বলে জানা যাচ্ছে।

ধোপে টিকল না অ্যামাজনের আবেদন, ফিউচার গ্রুপের সঙ্গে রিলায়েন্সে চুক্তিতে ছাড়পত্র শীর্ষ আদালতের

English summary
Prominent poet-social activist Varavara Rao has been released on bail by the Bombay High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X