• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এসসি কোটার নতুন নির্দেশিকাকে চ্যালেঞ্জ জানিয়ে ভারত বনধে সামিল ভীম আর্মি

  • |

কয়েকদিন আগেই সরকারী পদে নিয়োগ ও পদোন্নতির বিষয়ে সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে ২৩ ফেব্রুয়ারি অর্থাত্ রবিবার ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে ভারত বন্ধের ডাক দিতে দেখা যায়।

গোটা দেশ জুড়েই বনধের আংশিক প্রভাব

গোটা দেশ জুড়েই বনধের আংশিক প্রভাব

গোটা দেশ জুড়েই এই বনধের আংশিক প্রভাব পড়তে দেখা যায়। ইতিমধ্যেই বিহারে আরজেডি এই বনধকে সমর্থন জানিয়েছে বলেও জানা যাচ্ছে। পাশাপাশিসিএএ, এনআরসির প্রতিবাদে রবিবার ভীম আর্মির ডাকা ভারত বনধে আংশিক প্রভাব পড়ল পশ্চিম উত্তরপ্রদেশেও।

সমর্থন আারজেডি ও প্রগতিশীল সমাজবাদী পার্টির

সমর্থন আারজেডি ও প্রগতিশীল সমাজবাদী পার্টির

চন্দ্রশেখর আজাদের ডাকা এই বনধকে সমর্থন করতে দেখা যায় বেশ কয়েকটি রাজনৈতিক দল এবং সামাজিক গণসংগঠন ও ছাত্র সংগঠনকেও। সমর্থন করেছে আরজেডি নেতা তেজস্বী যাদব, প্রগতিশীল সমাজবাদী পার্টি লোহিয়ার নেতা শিবপাল যাদব। বনধের সমর্থনে দেশের বিভিন্ন জায়গায় মিছিল করে ভীম আর্মির সদস্যরা। বনধের জেরে পশ্চিম উত্তরপ্রদেশে একাধিক দোকানপাট বন্ধ ছিল। রাস্তাতেও গাড়ির সংখ্যা কম ছিল।

সুপ্রিম কোর্টের নতুন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই বনধের ডাক

সুপ্রিম কোর্টের নতুন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই বনধের ডাক

উল্লেখযোগ্য ভাবে এই মাসের শুরুর দিকে সুপ্রিম কোর্ট জানায় যে সরকারি চাকরির জন্য কোটা ও সংরক্ষণ কোনও মৌল‌িক অধিকার নয়। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই বনধের আহ্বান করেছে ভীম আর্মি। শনিবার রাত থেকে দিল্লির জাফরাবাদ মেট্রো স্টেশনের কাছে অবরোধে বসেছেন প্রায় ২০০ মহিলা। তাঁদের জাতীয় পতাকা দুলিয়ে ‘আজাদি' স্লোগান দিতে দেখা যায়।

English summary
The Bhim Army calls for all india strike in challenging the new guidelines for SC quotas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X