• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের ভয়াল থাবার মাঝেই ভ্যাকসিন নিয়ে বড় সিদ্ধান্ত ভারত বায়োটেকের

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভের মাঝেই ভ্যাকসিন নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করল ভারত বায়োটেক। ২ থেকে ১৩ বছর বয়সীদের কোভ্যাক্সিনের দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়ালের ছাড়পত্র দিয়েছে সংস্থা। আগেই ১৮ বছরের উর্ধ্বে সকলের করোনা টিকাকরণের ছাড় পত্র দেওয়া হয়েছে। কিন্তু শিশুদের এখনও করোনা টিকাকরণের ছাড় পত্র দেওয়া হয়নি।

 সেকেন্ড ঢেউয়ের ধাক্কা

সেকেন্ড ঢেউয়ের ধাক্কা

করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ সুনামির মতো আছড়ে পড়েছে দেশে। করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে দেশে। করোনা সংক্রমণে রাশ টানতে একাধিক রাজ্য লকডাউনের পথে হাঁটতে শুরু করেছে। করোনা সংক্রমণের ভয়াল থাবার মধ্যেই দেখা দিয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের মারণ সংক্রমণ হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

ভারত বায়োটেকের বড় সিদ্ধান্ত

ভারত বায়োটেকের বড় সিদ্ধান্ত

করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভের মধ্যেই ভ্যাকসিন নিয়ে বড় ঘোষণা করল ভারত বায়োটেক। ২ থেকে ১৩ বয়সীদের কোভ্যাক্সিনের ক্লিনিকাল ট্রায়ালের ছাড় পত্র দিয়েছে সংস্থা। সেকেন্ড ও থার্ড ট্রায়ালের ছাড় পত্র দেওয়া হয়েছে। সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কনট্রোল অর্গানাইজেশনের পক্ষ থেকে মঙ্গলবার ভারত বায়োটেকের কাছ থেকে এই অনুমতি চাওয়া হয়েছিল। সেকেন্ড ওয়েভের শিশুদের সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি সেই কারণেই তড়িঘড়ি এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

কোথায় হবে ক্লিনিকাল ট্রায়াল

কোথায় হবে ক্লিনিকাল ট্রায়াল

জানা গিয়েছে দেশের ৫২৫টি কেন্দ্রে হবে এই ক্লিনিকাল ট্রায়াল। তারমধ্যে রয়েছে দিল্লি, পাটনার এইমস, নাগপুরের
মেডিট্রিয়ান ইনস্টিটিউট ব মেডিকাল সায়েন্স। প্রথম পর্যায়ের ট্রায়াল রানের পর এবার সেকেন্ড ও থার্ড ট্রায়ালের অনুমতি দেওয়া হয়েছে। এর আগেও গত ২৪ ফেব্রুয়ারি শিশুদের টিকাকরণের ক্লিনিকাল ট্রায়ালের ছাড়পত্র চাওয়া হয়েছিল। কিন্তু সেসময় অনুমতি মেলেনি।

১৮ বছরের উর্ধ্বে করোনা টিকা

১৮ বছরের উর্ধ্বে করোনা টিকা

সেকেন্ড ওয়েভে শিশুদের সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি। দ্রুত হারে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেকারণেই ১৮ বছরের উর্ধ্বে সকলের করোনা টিকাকরণের ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। ১ মে থেকে করোনার টিকাকরণ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা টিকার সংকটের কারণে অধিকাংশ রাজ্যেই ১৮ বছরের উর্ধ্বে কারোর করোনা টিকাকরণ সম্ভব হচ্ছে না।

English summary
Bharat Biotect approve clinical trial of Covaxin on 2 to 13 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X