• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনধ ঘিরে করোনার আবহে দেশ জুড়ে নিরাপত্তা আঁটোসাটো, বিভিন্ন রাজ্যের পরিস্থিতি একনজরে

কৃষি বিলের প্রতিবাদে দেশ জুড়ে আজ ভারত বনদের ডাক দিয়েছে বিভিনিন কৃষক সংগঠন। বামপন্থী কৃষক সংগঠনগুলির পাশাপাশি বিজেপি বিরোধী কংগ্রেস, আরজেডি সব একাধিক দলের সমর্থন রয়েছে আজকের বনধে। একনজরে দেখে নেওয়া যাক বিভিন্ন রাজ্যের পরিস্থিতি।

 বিহার

বিহার

আজই বাজছে বিহার নির্বাচনের ভোট দামামা। বিহারের ভোটের নির্ঘণ্ট আজ ঘোষিত হবে, তার আগে মোদী সরকারের বিরোধিতায় কৃষি বিলের প্রতিবাদে সুর চড়িয়ে রাস্তায় নামল আরজেডি। লালু পুত্র তেজ ও তেজস্বী এদিন ট্র্যাক্টরে প্রতিবাদে নামেন রাস্তায়।

 হরিয়ানা-দিল্লি

হরিয়ানা-দিল্লি

এদিকে, হরিয়ানা , দিল্লি সীমান্ত ঘিরে প্রবল উদ্বেগ চড়ছে। রাস্তায় নেমেছেন বিভিন্ন কৃষক সংগঠনের সদস্যরা। ফলে দিল্লি উত্তরপ্রদেশ, দিল্লি হরিয়ানা সীমান্তে প্রবল নিরাপত্তা আঁটোসাটো করা হয়েছে। বহু জায়গাতেই ন্যাশনাল হাইওয়ে ধরে প্রতিবাদে সরব হয়েছেন কৃষকরা।

 পাঞ্জাবে রাস্তা অবরোধ

পাঞ্জাবে রাস্তা অবরোধ

পাঞ্জাবে বিভিন্ন জায়গায় কৃষকরা রাস্তা অবরোধে নেমেছেন। এমন অক পরিস্থিতিতে কংগ্রেস শাসিত রাজ্যসরকারের সম্পূর্ণ সমর্থন রয়েছে এই বনধে। অন্যদিকে, পাঞ্জাবে কংগ্রেসের বিরোধী শিবির শিরোমনি অকালি দলও এদিন কৃষকদের সঙ্গে জোটবদ্ধ হয়ে এদিনের বনধে সামিল হয়েছে।

 ট্রেন পরিষেবা বিঘ্নিত

ট্রেন পরিষেবা বিঘ্নিত

পাঞ্জাবগামী একাধিক ট্রেন এদিন স্তব্ধ করা হয়েছে বনধের জেরে। গোল্ডেন টেম্পল মেল, জন শতাব্দী (হরিদ্বার থেকে অমৃতসর), নয়া দিল্লি জম্মু তাওয়াই, সচখন্ড এক্সপ্রেস, অমৃতসর জয়নগর শহিদ এক্সপ্রেস বাতিল করা হয়েছে। উল্লেখ্য, ভারতে লকডাউনের মাঝে এই বনধ কতটা সফল হয়, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল। পাশাপাশি বিহার নির্বাচনের আগে এই বনধ ঘিরে বিরোধী জোটের জোরও প্রমাণিত হতে চলেছে বলে খবর।

কলকাতা : বিজেপির অনুষ্ঠানের মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

English summary
Bharat Bandh, farmers hits road, security beefed up in delhi haryana border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X