• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেঙ্গালুরুর 'রহস্যজনক শব্দে'র পর্দা উন্মোচিত! প্রতিরক্ষা মন্ত্রক ধোঁয়াশা কাটাল

  • |

বেঙ্গালুরুতে এদিন দুপুরের দিকে আকাশভেদী এক বিকট শব্দ শোনা যায়। অনেকেই মনে করেছিলেন এটি ভূমিকম্প। এরপরই প্রশাসন জানিয়েছিল যে , শব্দ ভূমিকম্প থেকে আসেনি। গোটা দিন ধরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় তোলপাড়।

বেঙ্গালুরুর রহস্যজনক শব্দের পর্দা উন্মোচিত! প্রতিরক্ষা মন্ত্রক ধোঁয়াশা কাটাল

এদিকে, সন্ধ্যে গড়িয়ে রাত হতেই আসল রহস্যের যবনিকা পতন নয়। প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয় যে এটা রুটিন আইএফএ টেস্ট ফ্লাইট। যার মধ্যে সুপারসোনিক প্রোফাইল রয়েছে। বেঙ্গালুরু বিমানবন্দর থেকে বায়ুসেনার এই বিমান এদিন উড়ান দেয়। শহরের বাইরে একটি নির্দিষ্ট জায়গায় এই বিমান চলাচল করে। এটা নেহাতই পরীক্ষামূলক ঘটনা ছিল।

বেঙ্গালুরুর ২১ কিলোমিটার এলাকা জুড়ে এদিন এই আওয়াজ শোনা যায়।বহুজনই টুইটারে দাবি করেছেন যে শব্দের জেরে তাঁদের বাড়ির কাঁচ কেঁপে ওঠে। যা সুপারসোনিক জেট বা যুদ্ধবিমানের জেরে স্বাভাবিকভাবে হয় না। অনেকেই একে ভিনগ্রহের প্রাণীর যান বলে মনে করছেন। সেই মর্মে বহু পোস্ট টুইটারে এসেছে। 'এলিয়ান' হ্যাশট্যাগও ট্রেন্ডে আসে।

এদিকে, শুধু ২০২০ সালেই এমন শব্দ যে শোনা গিয়েছে তা নয়, এর আগে ২০০৫ সালেও এমন শব্দ বেঙ্গালুরু শুনেছিল। তবে দিনের শেষে আইএএফ সমস্ত বিষয়টিকে স্পষ্ট করায় , ভিনগ্রহীদের নিয়ে জল্পনা সমাপ্ত হয়।

English summary
Bengaluru sonic boom mystery update , know how it got sloved
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X