Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০১৮ সালের শেষেই দেশের প্রথম আধার যুক্ত বিমানবন্দর বেঙ্গালুরুতে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

২০১৮ সালেই দেশের প্রথম আধার যুক্ত বিমানবন্দর পেতে চলেছে বেঙ্গালুরু। কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে পুরোপুরিভাবে আধার যুক্ত বায়োমেট্রিক প্রবেশের কাজ শুরু হতে চলেছে শীঘ্রই। গত ফেব্রুয়ারি মাসেই বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে পাইলট প্রোজেক্টে হিসেবে এই কাজ শুরু হয়। এরপরই কেম্পেগৌড়াকে আধার যুক্ত বিমানবন্দর গড়ে তোলার প্রস্তাব দেয় বেঙ্গালুরু বিমানবন্দর।

২০১৮ সালের শেষেই দেশের প্রথম আধার যুক্ত বিমানবন্দর বেঙ্গালুরুতে

বেঙ্গালুরু বিমানবন্দরের পাঠানো রিকোয়েস্ট ফর প্রোপোজাল অনুযায়ী, ২০১৮ সালের ডিসেম্বর মাসেই এই কাজ শেষ হবে। পুরোপুরি ডিজিটাইজড ও নির্বিঘ্নে সংযুক্ত ছোট ছোট বিমানবন্দর গড়ে তুলতে এটাই প্রথম পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

২০১৮ সালের শেষেই দেশের প্রথম আধার যুক্ত বিমানবন্দর বেঙ্গালুরুতে

বিমানবন্দরকে আধার যুক্ত করলে কী সুবিধে হবে
যাত্রীদের বোর্ডিং পাস বারবার করে দেখাতে হবে না
স্ক্রিনিং টাইম গড়ে ২৫ মিনিট থেকে কমে যাত্রীপ্রতি গড়ে ১০ মিনিটে নেমে আসবে , যার ফলে একই গেট দিয়ে আরও অনেক বেশি যাত্রী প্রবেশ করতে পারবেন।
নেমে আসবে ওয়েটিং টাইম
বিমানবন্দরের সমস্ত চেকপয়েন্টে যাতায়াত অবাধ হবে
এছাড়াও বিমানবন্দরের নিরাপত্তা অনেক বেশি ত্রুটিমুক্ত হবে বলেই মনে করা হচ্ছে

২০১৮ সালের শেষেই দেশের প্রথম আধার যুক্ত বিমানবন্দর বেঙ্গালুরুতে

বিআইএল-এর রিকোয়েস্ট ফর প্রোপোজাল অনুযায়ী, এই প্রকল্পের জন্য ৩২৫ দিনের সময়সীমা ধার্য করা হয়েছে। ৩০ মার্চের মধ্যেই এই প্রকল্পের প্রথম দফার কাজ শুরু হয়ে যাবে বলে জানানো হয়েছে। ২০১৮ সালের ৪ ঠা অক্টোবরের মধ্যে যাত্রীদের জন্য নতুন ব্যবস্থা চালু করে দেওয়া হবে। ৩১ ডিসেম্বর ২০১৮ সালের মধ্যে গোটা প্রকল্পের কাজই সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

English summary
Kempegowda International Airport in Bengaluru is all set to become the first Aadhar enabled airport of the country, by December 2018, he project will be completed.
Please Wait while comments are loading...