• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব ইস্যুতে বিক্ষোভকারীদের থামাতে জাতীয় সঙ্গীত গাওয়ার উদ্যোগ পুলিশের! এরপর যা হল

  • |

দুই পক্ষ দুই দিকে। মাঝে রয়েছে নাগরিকত্ব ইস্যু। একদিকে পুলিশ , অন্যদিকে প্রতিবাদীরা। এক পক্ষ চূড়ান্ত প্রতিবাদে সরব, আর অন্য পক্ষের হাতে আইন শৃঙ্খলা রক্ষার দাায়িত্ব। আর এরই মাঝে উঠে এলো এক মনু ছুঁয়ে নেওয়া দৃশ্য। বিক্ষোভ, আন্দোলন, পুলিশি কর্তব্যের মাঝেই সমবেত ভাবে গাওয়া হল জাতীয় সঙ্গীত। যার প্রতিটি শব্দ আজও যেকোনও ভারতীয়ের গায়ে কাঁটা লাগাতে বাধ্য।

নাগরিকত্ব ইস্যুতে বিক্ষোভকারীদের থামাতে জাতীয় সঙ্গীত গাওয়ার উদ্যোগ পুলিশের! এরপর যা হল

নাগরিকত্ব ইস্যুতে প্রতিবদীদের তরফে রামচন্দ্র গুহ বৃহস্পতিবার বেঙ্গালুরুতে সাফ জানিয়েছেন যে দেশের নাগরিক হয়ে দেশের ভুল ত্রুটি ধরাটা দেশাত্মবোধের নামান্তর। অন্যদিকে, আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখাটা পুলিশি কর্তব্য। আর এমন প্রেক্ষাপটের মধ্যে পড়ে, বেঙ্গালুরুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) নিলেন অভিনব উদ্যোগ। বিক্ষোভকারীদের শান্ত করতে তিনি দেশাত্মবোধ নিয়ে একাধিক বার্তা দেন বিক্ষোভের ঘটনাস্থলেই। এরপর পুলিশ ও বিক্ষোভকারী মিলে দেশের জাতীয় সঙ্গীত গাওয়ার আহ্বান জানান তিনি। যে ডাকে সাড়া না দিয়ে এড়িয়ে যেতে পারেননি বিক্ষোভকারীরা। আর আন্দোলন , আগুন, রক্ত, মৃত্যু , পাথর ছোঁড়া, লাঠিচার্জের ছবির মাঝেই এদেশ দেখল এক বিরল দৃশ্য। বেঙ্গালুরুর রাস্তার সমবোতভাবে গাওয়া হল জাতীয় সঙ্গীত।

প্রসঙ্গত, বেঙ্গালুরুতে আগামী শনিবার মধ্যরাত পর্যন্ত জারি রয়েছে ১৪৪ ধারা। নাগরিকত্ব ইস্যুতে প্রযুক্তিনগরী যাতে উত্তপ্ত না হল, তার জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার বেঙ্গালুরুর টাউন হল-এর সামনে চলছিল বিক্ষোভ। বামপন্থী ব্যক্তিত্বদের সঙ্গে আরও একটি সংগঠন মিলে এই বিক্ষোভ প্রদর্শন করে। আর টাউন হল-এর সামনের এলাকা ফাঁকা করতে উদ্যত হয় পুলিশ। তখনই ডিসিপি সেন্ট্রান এই অভিনব উদ্যোগ নেন।

English summary
Bengaluru DCP Sings National Anthem to Calm Down CAA Protesters.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X