মেলবোর্ন, সিঙ্গাপুরের পাশে বেঙ্গালুরু, কলকাতা কবে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বেঙ্গালুরুর মুকুটে নতুন পালক। শহরের জন্য নতুন লোগো পয়েছে দক্ষিণের এই শহর। ট্যাগলাইন 'বেঙ্গালুরু-বিই ইউ'। বিশ্বের দরবারে শহরের ইমেজ এতে বাড়বে বলেই মত বিশেষজ্ঞদের। সুবিধা হবে পর্যটনেও।

[আরও পড়ুন: এই শহর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ তথ্যপ্রযুক্তি কর্মী]

[আরও পড়ুন: বেঙ্গালুরুতে বাসে মহিলাদের আসনের রং গোলাপি করার সিদ্ধান্ত, পুরুষদের জন্য কী ব্যবস্থা, জেনে নিন]

মেলবোর্ন, সিঙ্গাপুরের পাশে বেঙ্গালুরু, কলকাতা কবে

নিউ ইয়র্ক, মেলবোর্ন এবং সিঙ্গাপুরের নামের সঙ্গেই এবার চলে আসবে বেঙ্গালুরুর নাম। ভারতের শহরগুলির মধ্যে প্রথম শহর হিসেবে পরিচয়সূচক ব্যাজ পাচ্ছে এই শহর।

১৩৫০ প্রতিযোগী শহরের মধ্যে থেকে বেঙ্গালুরুকে বেছে নেওয়া হয়। কসমোপলিটন আউটলুক, ৪৮০ বছরের ইতিহাস, ভবিষ্যতের দৃষ্টিভঙ্গির ওপর বিচার করে এই পুরস্কার পেয়েছে বেঙ্গালুরু। রাজ্যের পর্যটন মন্ত্রী প্রিয়ঙ্ক খাগডে বলেছেন, এই লোগোর ফলে কর্নাটকের পর্যটন উৎসাহ পাবে।

মেলবোর্ন, সিঙ্গাপুরের পাশে বেঙ্গালুরু, কলকাতা কবে

বিষয়টি নিয়ে উদ্যোগ নিয়েছিলেন, ব্যাঙ্কার্স টার্নড ডিজাইনার রুশি প্যাটেল, নামুর নামে একটি ডিজাইনার ফার্মের প্রতিষ্টাতা এম ভেঙ্কটেশ্বরা রাও।

মেলবোর্ন, সিঙ্গাপুরের পাশে বেঙ্গালুরু, কলকাতা কবে

বেঙ্গালুরুর প্রথম দুইটি অক্ষর বি, ই এবং শেষের ইউ, পুরোটাই লালে লেখা। ট্যাগলাইন বিই ইউ(Be U)। লোগোর ফন্ট এমনভাবে ডিজাইন করা হয়েছে, যেখানে কিছু অক্ষর থাকছে ইংরেজিতে এবং কিছু থাকছে কানাড়ায়। যাতে স্পষ্ট করা হয়েছে Be U।

বিধান সৌধ-য় লোগোটি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে ছিলেন বেঙ্গালুরু উন্নয়ন মন্ত্রী কেজে জর্জ, গান্ধীনগরের বিধায়ক দীনেশ গুণ্ডু রাও, শান্তিনগরের এমএলএ না হ্যারিস এবং বেঙ্গালুরুর মেয়র আর সম্পত রাজ।

English summary
Bengaluru becomes the first Indian city to get tourism logo. Bengaluru joins elite club of New York, Melbourne and Singapore.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.