• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ ছত্তিশগড়ে মোদীর নির্বাচনী প্রচার, তার ২৪ ঘণ্টা আগেই মাও হামলায় প্রাণ গেল বাঙালির

ভাইফোঁটার আনন্দের আবহে রাজ্যে কার্যত শোকের আবহ। কারণ, বুধবার দান্তেওয়াড়ার বাছেলি এলাকায় মাওবাদী হামলায় যে সিআইএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে তিনি বর্ধমানের বাসিন্দা। বছর বাহান্নর এই সিআইএসএফ জওয়ান দীনাঙ্কর মুখোপাধ্যায়ের বাড়ি বর্ধমানের ইছালাবাদ ঘোষপাড়ায়।

দেড় সপ্তাহের মধ্যে দান্তেওয়াড়ায় তৃতীয় হামলা

ছত্তিশগঢ়ের রাজধানী রায়পুর থেকে ৪৫০ কিলোমিটার দূরে দান্তেওয়াড়া জেলায় এই হামলার ঘটনা ঘটে। স্থানীয় একটি বাজার থেকে মুদিখানার জিনিসপত্র কিনে অশোকনগরের ক্যাম্পে ফিরছিলেন সিআইএসএফ জওয়ানরা। এই দলের মধ্যেই ছিলেন, বর্ধমানের দীনাঙ্কর মুখোপাধ্যায়। বাসটি কিছু দূর এগোতেই পাহাড়ের ছ'নম্বর বাঁকের কাছে আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। ঘটনায় বাসের চালক, কন্ডাক্টর, খালাসি, এক সাধারণ মানুষ এবং দীনাঙ্কর মুখোপাধ্যায়-এর মৃত্যু হয়। জানা গিয়েছে যে বাসটিতে মাওবাদীরা হামলা চালিয়েছে তা আসলে বাইলাডিলা মাইনিং এলাকার দান্তেওয়াড়ার ন্যাশনাল মাইনিং ডেভলপমেন্ট কর্পোরেশন-এর। ছত্তিশগঢ়ে ভোটের কাজে নিযুক্ত সিআইএসএফ জওয়ানদের জন্য এই বাসটি বরাদ্দ করা হয়েছিল।

দেড় সপ্তাহের মধ্যে দান্তেওয়াড়ায় তৃতীয় হামলা

বৃহস্পতিবার যেখানে এই হামলা হয় সেখান থেকে ১০০ কিলোমিটার দূরে জগদ্দলপুরে আজ নির্বাচনী প্রচার রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। পরের সপ্তাহেই ছত্তিশগঢ়ে প্রথম দফার ভোটগ্রহণ। মাত্র ৮দিন আগেই দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় আরনপুর গ্রামে দুই পুলিশকর্মী এবং দূরদর্শনের এক চিত্র সাংবাদিকের মৃত্যু হয়। এর আগে অক্টোবরের ২৭ তারিখে বিজাপুরে সিআরপিএফ-এর বুলেটপ্রুফ বাঙ্কার গাড়িকে মাওবাদীরা বিস্ফোরণে উড়িয়ে দেয়। এতে চার জওয়ান-সহ ছয় জনের মৃত্যু হয়। বলতে গেলে গত দেড় সপ্তাহের মধ্যে এই নিয়ে তৃতীয় মাওবাদী হামলার ঘটনা দান্তেওয়াড়ায়।

দেড় সপ্তাহের মধ্যে দান্তেওয়াড়ায় তৃতীয় হামলা

English summary
Prime Minister Narendra Modi is campaigning in Jagaddalpur today and a day before his visit Maoist has blown a bus filled up with CISF jawan. As a result a Bengali Jawan of Burdwan has lot his life.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X