সমকামী বাঙালি গবেষকের রহস্যজনক 'আত্মাহুতি',উদ্ধার হাড়হিম করা নোট

  • Posted By:
Subscribe to Oneindia News

ভোপালের ন্যানোটেকনোলজি নিয়ে গবেষণারত বাঙালি গবেষক নীলোৎপল সরকারের আকস্মিক মৃত্যুতে স্বভাবতই শোকস্তব্ধ তাঁর পরিবার। রবিবার ভোপালেএক জলাশয়ে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন বছর ২৭ এর মেধাবী নীলোৎপল সরকার। মৃত্যুর সময়ে তাঁর হাতে একটি ট্যাগ ঝুলিয়ে তাতে নিজের নাম লেখেন তিনি। তাতে লেখা থাকে তাঁর মোবাইল নম্বর ও ঠিকানা। ফলে তাঁর দেহ উদ্ধার হওয়ার পর তাঁর পরিচয় জানতে বেশি সময়ে লাগেনি পুলিশের। তবে রহস্য দানা বাঁধতে থাকে তাঁর মৃত্যু নিয়ে। সে রহস্যেরও সমাধান হয়ে ধীরে ধীরে।

সমকামী বাঙালি গবেষকের রহস্যজনক 'আত্মাহুতি',উদ্ধার হাড়হিম করা নোট

জানা গিয়েছে, সমকামী নীলোৎপল , তাঁর স্বপ্ন-সঙ্গী তথা সোলমেট রক্ষা করতেই এই আত্মবলিদান করেন। দেবী কালীর উপাসক নীলোৎপলের সকেত নগরের বাড়ির মধ্যের ঘরের থেকে একটি নোট উদ্ধার হয় , যা বৈজ্ঞানিক সম্প্রদায়ের প্রতি লেখা। সেখানে লেখা রয়েছে, ব্ল্যাকহোল তত্ত্ব বুঝতে গেলে , আগে কালীকে বুঝতে হবে। বিগ ব্যাং থিওরি বুঝতে গেলে জানতে হবে 'ওম' তত্ত্ব সম্পর্কে। পুলিশ মনে করছে বহুদিন ধরেই আত্মহত্যার পরিকল্পনা করেছেন নীলোৎপল। এদিকে, বহুদিন পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেননি নীলোৎপল। যা নিয়ে চিন্তাগ্রস্ত হয়ে পড়ে তাঁর পরিবার। নিলোৎপল এর আগে কয়েকটি ফেসবুক পোস্টে দাবি করেন যে তিনি দেবী কালীকে দেখেছেন, কিন্তু তা নিয়ে যেদিন তিনি বিশ্বকে জানাবেন, সেদিনই হবে তাঁর শেষ দিন! এইধরনের পোস্ট ও খতিয়ে দেখছে পুলিশ।

নীলোৎপল জানিয়েছেন, তাঁর কাছে এসে দেবী কালি জানিয়েছেন একদিন তিনি তাঁর সোলমেটকে পাবেন, কিন্তু যেদিন তিনি পাবেন বা সোল মেক প্রেমের প্রস্তাব দেবেন সেদিনই নীলোৎপলের শেষ দিন হবে। পাশাপাশি নোটে নীলোৎপল লিখেছেন, 'আমি তাঁকে (ছেলেটিকে) বিয়ে করতে চাই। কিন্তু মা কালী বলেছেন এই জন্ম নয়, পরের জন্মে দুজনের দেখা হবে, আর তখনই হবে বিয়ে।'

এদিকে, এই ঘটনার পর নীলোৎপলের পরিবার রীতিমত হতবাক। তাঁর বাবা ভারত হেভি ইলেকট্রনিক্সএর অ্যাসিস্টেন্ট জেরানেল ম্যানেজার নির্মলেন্জু সরকার ও তাঁর পরিবার কেউই নীলোৎপলের যৌনতার এই দিকটির বিষয়ে কিছু জানতেন না বলে জানিয়েছেন। পরিবারের কাছে স্পষ্ট ছিল না নীলোৎপলের সমকামী মনোভাব।

English summary
A 27-year-old nanotechnology researcher in Bhopal, Neelotpol Sarkar, who believed in dreams and rebirth, killed himself by jumping into the Upper Lake Bhopal. He did so apparently after a premonition that by doing so he would save his 'gay' partner from death. His body was found floating in the lake on Sunday morning.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.