• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শক্তি বাড়ছে বিজেপির, ভোটের আগে আচমকা চমক দিয়ে পদ্মে নাম লেখালেন এই বিখ্যাত কংগ্রেস নেতা

  • |
Google Oneindia Bengali News

চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছে কংগ্রেস। তোড়জোড় চলছে মোদী বিরোধী জোট গঠনেরও। কিন্তু বাইরে জোটের বার্তা দিলেও ঘরের অন্দরে ভাঙন ঠেকাতে ব্যর্থ হাত শিবির। এমতাবস্থায় রবিবারই বিজেপিতে যোগ দিলেন মণিপুরের প্রাক্তন কংগ্রেস প্রধান গোবিন্দাস কন্ঠৌজাম। যা নিয়ে তীব্র শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

শক্তি বাড়ছে গেরুয়া শিবিরের

শক্তি বাড়ছে গেরুয়া শিবিরের

সূত্রের খবর, আসন্ন বিধানসভা নির্বাচনে এই গোবিন্দাস কন্ঠৌজামে সামনে রেখেই আবার লড়াইয়ে নামার কথা ভেবেছিল কংগ্রেস। কিন্তু ভোটে লড়া তো দূর, এবার সরাসরি দল থেকে বেরিয়ে গিয়ে তুলে নিলেন গেরুয়া পতাকা। রবিবার মণিপুরের বিজেপি প্রধান এন বিরেন সিংয়ের হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। যা নিয়ে সরগরম মণিপুরের রাজ্য-রাজনীতি।

 পদ্মে নাম লেখালেন গোবিন্দদাস

পদ্মে নাম লেখালেন গোবিন্দদাস

অন্যদিকে এদিনের যোগদান সভায় বিরেন সিং ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির বরিষ্ঠ নেতা সম্বিত পাত্রও। এদিকে ক'দিন আগেই দল থেকে ইস্তফা দিয়েছিলেন মণিপুর প্রদেশ কংগ্রেস কমিটির প্রাক্তন সভাপতি তথা বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক গোবিন্দদাস। আর তারপর থেকেই তাঁর বিজেপিতে যোগদানের ব্যাপারে জল্পনা তীব্র হচ্ছিল। অবশেষে সেই সম্ভাবনা সত্যি করেই পদ্মে নাম লেখালেন তিনি।

ভোটের আগে হাত শক্ত হল বিজেপির

ভোটের আগে হাত শক্ত হল বিজেপির

এদিকে কংগ্রেসের টিকিটে বিষ্ণুপুর আসন থেকে একাটানা ৬ বার জিতে বিধায়ক হয়েছিলেন তিনি। কিন্তু গতমাসেই ব্যক্তিগত কারণ দর্শিয়ে কংগ্রেসের সদস্যপদ ছাড়েন গোবিন্দাস। এমতাবস্থায় ভোটের আগে প্রাক্তন মন্ত্রী তথা ছয়বারের বিধায়ক গোবিন্দাস দলে আসায় রাজ্যে বিজেপির হাত আরও শক্ত হবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

উচ্ছ্বসিত মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং

উচ্ছ্বসিত মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং

অন্যদিকে গোবিন্দদাসের যোগদানে রীতমতো উচ্ছ্বসিত মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং। এই নিয়ে তিনি বলেন, "আমিও একসময় কংগ্রেস করেছি। কিন্তু কোনোও গাড়ির চালকই যদি ঘুমিয়ে থাকে, তবে গাড়ি চলাবে কে? আগে হিংসা, বনধ, অবরোধ লেগেই থাকত মণিপুরে। কিন্তু বিপির সরকার ক্ষমতায় আসার পর থেকেই সেসব বন্ধ। যবে থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দায়িত্ব নিয়েছেন তবে থেকেই শান্তি ফিরেছে মণিপুরে"।


English summary
before the vote famous congress leader govindas kanthaujam from manipur joins bjp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion